kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

অক্সিজেন চেয়ে মোদিকে চিঠি দিলেন মমতা

অনলাইন ডেস্ক   

৭ মে, ২০২১ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



অক্সিজেন চেয়ে মোদিকে চিঠি দিলেন মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ করে চিঠি পাঠিয়েছেন। আজ শুক্রবার পাঠানো ওই চিঠিতে রাজ্যের জন্য মেডিক্যাল অক্সিজেন সরবরাহ বাড়াতে আবেদন জানানো হয়েছে। বার্তা সংস্থা এএনআইয়ের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে দ্য ফ্রিপ্রেসজার্নাল।

প্রতিবেদনে বলা হয়েছে, চিঠিতে কভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য বাংলায় মেডিক্যাল অক্সিজেন সরবরাহ বাড়াতে কেন্দ্রীয় সরকারের প্রতি আবেদন জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি তিনি এটাও বলেছেন যে, কেন্দ্র বর্ধিত প্রয়োজনীয়তা সত্ত্বেও বাংলায় মোট উৎপাদনের বাহিরে অন্যান্য রাজ্যের জন্য অক্সিজেন বরাদ্দ বাড়িয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে রাজ্যের জন্য মেডিক্যাল অক্সিজেন কমপক্ষে ৫৫০ মেগাটন তাৎক্ষণিকভাবে বরাদ্দের নির্দেশনা দেওয়ার জন্য অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বর্তমানের সংকটজন পরিস্থিতি বিবেচনায় এ অনুরোধ জানিয়েছেন বলে চিঠিতে উল্লেখ করেন তিনি।

এই মুহূর্তে পশ্চিমবঙ্গের জন্য ৩০৮ মেগাটন অক্সিজেন নির্ধারণ করে বরাদ্দ দেওয়া হয়েছে। অথচ রাজ্যে দৈনিক অক্সিজেন প্রয়োজন ৫৫০ মেগাটন। চিঠিতে মমতা বন্দ্যোপাধ্যায় আরো বলেছেন যে, অনুরোধকৃত পরিমাণের চেয়ে কম যে কোনো বরাদ্দ সরবরাহ করা হলে তা কেবল বিরূপ প্রভাব ফেলবে তা নয়, বরং এর ফলে রোগীদের প্রাণহানিও হতে পারে।

সূত্র: এএনআই।



সাতদিনের সেরা