kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

প্রথম কাজ করোনা মোকাবেলা : শপথের পর মমতা

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২১ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম কাজ করোনা মোকাবেলা : শপথের পর মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের মতো শপথ গ্রহণ করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার সকালে মমতা বাংলায় শপথবাক্য পাঠ করেন। তাকে শপথ পড়ান রাজ্যপাল জগদীপ ধনখড়। স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে পশ্চিমবঙ্গের রাজ ভবনে এই অনুষ্ঠান শুরু হয়। শপথ গ্রহণ শেষে মমতা জানান, তার প্রথম কাজ হবে রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবেলা করা। শপথ নেওয়ার পর নবান্নে গিয়ে করোনা পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন বলেও জানিয়েছেন তিনি।

শপথ শেষে মমতা বলেন, ‘আমাদের প্রথম অগ্রাধিকার হলো করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা করা। আমি নবান্নে আলোচনা করব। সব রাজনৈতিক দলের কাছে আবেদন যে শান্তি বজায় রাখুন। আমি অশান্তি পছন্দ করি না। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অশান্ত করলে কড়া ব্যবস্থা নিতে পিছপা হব না। আমি অশান্তি পছন্দ করি না।’

আজ বুধবার রাজভবন থেকে সরাসরি নবান্নে গিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বৈঠকে বসবেন তিনি। সেখানেই রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে। তারপর দুপুর ৩টার দিকে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করবেন মমতা। বৈঠকে কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেই বিষয়ে সবাইকে জানাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

এর আগে গত রবিবার নির্বাচনের ফল প্রকাশ হতেই কালীঘাটে সাংবাদিকদের সামনে মমতা বলেছিলেন, তার প্রথম কাজ হবে করোনা পরিস্থিতি মোকাবেলা করা। শপথ নেওয়ার পরেও সেই একই কথা জানালেন তিনি।

সূত্র : আনন্দবাজার।



সাতদিনের সেরা