kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে হামলা!

অনলাইন ডেস্ক   

২৯ এপ্রিল, ২০২১ ১৬:৩১ | পড়া যাবে ১ মিনিটে



মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে হামলা!

মিয়ানমারের দুটি বিমানঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এর মধ্যে একটিতে বিস্ফোরণের খবর পাওয়া গেছে এবং অন্যটিতে রকেট হামলা হয়েছে। আজ বৃহস্পতিবার এ ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শী ও স্থানীয় মিডিয়ার বরাত দিয়ে খবর প্রকাশ করা হয়েছে। তবে এখনো হামলার দায় কেও স্বীকার করেনি।

প্রতিবেদনে বলা হয়, সামরিক জান্তা সরকার অবৈধভাবে মিয়ানমারের ক্ষমতা দখল করার দীর্ঘ তিন মাস পর প্রথম এমন হামলার ঘটনা ঘটল। তবে এখন পর্যন্ত হামলার ঘটনার জন্য কেউ দায়ভার নেয়নি এবং কারা করেছে সেটাও জানা যায়নি। প্রতিক্রিয়ার জন্য সামরিক বাহিনীর মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি কোনো জবাব দেননি।

এক ফেসবুক পোস্টে ডেল্টা নিউজ এজেন্সি জানিয়েছে, ম্যাগওয়ে কেন্দ্রীয় শহরের পাশে অবস্থিত মিয়ানমারের বিমানঘাঁটিতে প্রথমে পরপর তিনটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এ ঘটনার পরপরই আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এর কিছুক্ষণ পর ম্যাগওয়ের উত্তর-পূর্বে মেকটিলায় অবস্থিত দেশটির অন্যতম প্রধান বিমানঘাঁটিতে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। এক প্রত্যক্ষদর্শী ঘটনাটির একটি ভিডিও শেয়ার করেছেন। যদিও সেই ভিডিও ক্লিপের সত্যতা নিশ্চিত করা যায়নি।

সূত্র: রয়টার্স।



সাতদিনের সেরা