kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

ভারতের গোয়ায় লকডাউন

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ১৭:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের গোয়ায় লকডাউন

ভারতে করোনা বাড়ছেই। এমন অবস্থা দেখে সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল দেশটির আরো একটি রাজ্য। দিল্লিতে এরই মধ্যে জারি করা হয়েছে লকডাউনের বিধি-নিষেধ। এবার একই পথ অনুসরণ করল গোয়াও। আগামীকাল থেকেই গোয়ায় লকডাউন শুরু হবে বলে ঘোষণা করেছে সরকার। বলা হয়েছে, ২৯ এপ্রিল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আগামী ৩ মে সকাল পর্যন্ত গোয়াতে লকডাউন চলবে। করোনা ঠেকাতে আপাতত এই চার দিনের লকডাউন ঘোষিত হয়েছে।

আজ বুধবার গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত সাংবাদিকদের বলেন, ‘২৯ তারিখ সন্ধ্যা ৭টা থেকে আগামী ৩ তারিখ সকাল পর্যন্ত গোয়াতে লকডাউন থাকবে। জরুরি পরিষেবা এবং শিল্পক্ষেত্রের কাজ চলবে। কিন্তু সব পাবলিক ট্রান্সপোর্ট বন্ধ থাকবে।’ এ ছাড়া এই চার দিন গোয়ার সব হোটেল রেস্টুরেন্ট, ক্যাসিনো বন্ধ রাখা হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরব সাগরের পাড়ে ছোট রাজ্য গোয়াতে করোনার দাপট সম্প্রতি প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে অস্বাভাবিক হারে বেড়েছে সংক্রমণ। করোনায় আক্রান্ত হয়েছেন মোট দুই হাজার ১১০ জন। দেখা গেছে মৃত্যুর মিছিলও। নতুন করে গোয়ায় ৩১ জনের প্রাণ কেড়েছে করোনা। করোনার এই বিপজ্জনক পরিসংখ্যান দেখেই আর ঝুঁকি নেওয়ার কথা ভাবেনি গোয়া সরকার। সরাসরি সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে।

সূত্র : দ্য ওয়াল।



সাতদিনের সেরা