kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

এক গাড়িতে ২২ জনের মরদেহ নেওয়া হলো শ্মশানে

অনলাইন ডেস্ক   

২৮ এপ্রিল, ২০২১ ১১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



এক গাড়িতে ২২ জনের মরদেহ নেওয়া হলো শ্মশানে

ছবি এবিপি আনন্দ প্রচারিত ভিডিও থেকে নেওয়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারানো ২২ জনের মরদেহ একটি অ্যাম্বুলেন্সে ঠাসাঠাসি করে শ্মশানে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে ভারতে। এতে করে করোনা আক্রান্ত মহারাষ্ট্রের করুণ চিত্রই প্রকাশ্যে এসেছে। 

জানা গেছে, ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বীর জেলার আম্বাজোগাইয়ে। গাদাগাদি করে ২২ জনের মরদেহ সৎকারের জন্য একটি শ্মশানে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে এলাকার মানুষজন। এরপর ঘটনাটি খতিয়ে দেখতে আম্বাজোগাইয়ে একটি টিম পাঠিয়েছে বীর জেলা প্রশাসন। 

একজন প্রত্যক্ষদর্শী বলেন, পুলিশের সামনেই এমন ঘটনা ঘটেছে। স্বামী তীরথ মারাঠওয়াদা সরকারি মেডিক্যাল কলেজের মর্গ থেকে একসঙ্গে ২২ জনের মরদেহ নিয়ে যাওয়া হচ্ছিল শ্মশানে। তখনই একজনের ওপর আরেকজনের মরদেহ বোঝাই করে সাজানো হচ্ছিল অ্যাম্বুলেন্সটিতে। এই ভিডিওটি সামনে আসে।

ওই হাসপাতালের চিকিৎসক শিবাজি শুক্রে জানান, গত বছর করোনার দাপটের সময় তাদের হাসপাতালে মোট পাঁচটি অ্যাম্বুলেন্স ছিল। পরে তিনটি অ্যাম্বুলেন্স তুলে নেওয়ার কারণে বর্তমানে দুটি অ্যাম্বুলেন্সে হাসপাতালের যাবতীয় কাজ মেটাতে হচ্ছে।

হাসপাতালের পক্ষ থেকে এই চূড়ান্ত অমানবিক ঘটনা ঘটার পর নিন্দার ঝড় উঠতে থাকে বিভিন্ন মহলে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছে, আমাদের কাজ মরদেহ শ্মশান পর্যন্ত পৌঁছে দেওয়া।

কর্তৃপক্ষ জানিয়েছে, ২২ জনের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে শনিবার। বাকিদের মৃত্যু হয়েছে রবিবার। বীর জেলা কালেক্টর রবীন্দ্র জগতাপ বলেছেন, আমি আম্বাজোগাইয়ের অতিরিক্ত কালেক্টরকে এ ঘটনার তদন্ত করতে বলেছি। যদি কারো বিরুদ্ধে অভিযোগ খুঁজে পাওয়া যায়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।
সূত্র : এবিবি আনন্দ, ইন্ডিয়ান এক্সপ্রেস



সাতদিনের সেরা