kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

বাড়িতেও মাস্ক পরার পরামর্শ দিচ্ছে ভারত

অনলাইন ডেস্ক   

২৭ এপ্রিল, ২০২১ ১৪:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বাড়িতেও মাস্ক পরার পরামর্শ দিচ্ছে ভারত

বাড়ি থাকা অবস্থায়ও মানুষের উচিত মাস্ক পরে থাকা। বিশেষ করে বাড়িতে কেউ আইসোলেশনে থাকলে মাস্ক পরাটা জরুরি বলে জানিয়েছেন নীতি আয়োগের সদস্য ডা. ভি কে পল।

তিনি বলেছেন, এ পরিস্থিতিতে মাস্ক অতি প্রয়োজনীয়। সে কারণে প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া উচিত নয়। পরিবারের সঙ্গে থাকুন এবং পরিবারের সদস্যদের সঙ্গে থাকা অবস্থাতেও দয়া করে মাস্ক পরুন। বাড়িতে কাউকে দাওয়াত দিয়ে নিয়ে আসবেন না।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৭৩৫ জন এবং মারা গেছে এক লাখ ৯৭ হাজার ৮৮০ জন। 

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ১৯ হাজার ৪৩৫ জন এবং মারা গেছে দুই হাজার ৭৬৪ জন। এর আগের দিন ২৫ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৫৪ হাজার ৫৩১ জন এবং মারা গেছে দুই হাজার ৮০৬ জন। 

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৩৪২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ২৮ লাখ ৮২ হাজার ৫১৩ জন।

ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ। সে দেশে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার ৯৪৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

সরকারি এ গবেষণায় দেখা গেছে, শারীরিক দূরত্ব বজায় রাখা না হলে করোনা আক্রান্ত কোনো ব্যক্তি হতে ৩০ দিনে ৪০৬ জনের শরীরে ভাইরাস ছড়াতে পারে, আক্রান্ত করতে পারে। তবে দূরত্ব বিধি মানলে এ ধরনের ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হবে না।
সূত্র : খালিজ টাইমস



সাতদিনের সেরা