kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

করোনা মোকাবেলায় ভারতকে ১৩৫ কোটি রুপি অনুদান দিচ্ছে গুগল

অনলাইন ডেস্ক   

২৬ এপ্রিল, ২০২১ ২১:০২ | পড়া যাবে ২ মিনিটে



করোনা মোকাবেলায় ভারতকে ১৩৫ কোটি রুপি অনুদান দিচ্ছে গুগল

দিনদিন করোনাভাইরাস ভারতে ভয়াবহ রূপ ধারণ করছে। আক্রান্তের সংখ্যায় আজ এক দিনে সাড়ে তিন লাখের গণ্ডি পার করেছে দেশটি। দেশটিতে প্রতিনিয়ত বাড়ছে অক্সিজেন, বেডের চাহিদা। এই বিপর্যয়ে সাহায়্যের হাত বাড়িয়ে দিয়েছে গুগল সিইও সুন্দর পিচাই এবং মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা।

গুগল সিইও সুন্দর পিচাই টুইটারে উদ্বেগ প্রকাশ করে জানান, ভারতে ক্রমাগত বেড়ে চলা করোনাসংকট দেখে বিধ্বস্ত বোধ করছি। এই ভয়াবহ পরিস্থিতিতে সংক্রমিত জনগোষ্ঠীর পাশে দাঁড়াতে সব রকম চিকিৎসা সহায়তার জন্য ভারতকে ১৩৫ কোটি টাকা দিচ্ছে গুগল। এ কাজে পিছিয়ে পড়া মানুষদের সহায়তায় এগিয়ে এসেছে আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফ।

মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা টুইটারে বলেন, ভারতের করোনা পরিস্থিতি হৃদয়বিদারক। বিপর্যস্ত ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারকে আমার ধন্যবাদ। এই বিপর্যয়ে সমস্ত রকমের চিকিৎসাসংক্রান্ত ত্রাণ পৌঁছে দিতে যত রকমের সহযোগিতা প্রয়োজন সবটাই করবে মাইক্রোসফট। একই সঙ্গে ভারতের জন্য অক্সিজেন কনসেন্ট্রেশন যন্ত্র কেনায় সহযোগিতা করবে মাইক্রোসফট।

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৫২ হাজার ৯৯১ জন। এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন।

সূত্র : এনডিটিভি।



সাতদিনের সেরা