kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

প্রথম কন্যাসন্তানকে আনতে হেলিকপ্টার প্রেরণ

অনলাইন ডেস্ক   

২৪ এপ্রিল, ২০২১ ১৩:১৪ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম কন্যাসন্তানকে আনতে হেলিকপ্টার প্রেরণ

৩৫ বছর পর পরিবারে প্রথম বারের মতো কন্যাসন্তান জন্ম নেওয়ায় পুত্রবধূকে বাড়িতে আনতে হেলিকপ্টার পাঠিয়েছিলেন এক শ্বশুর। গত বুধবার ভারতের রাজস্থান রাজ্যের নাগর জেলায় এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

জানা গেছে, জেলার হনুমান প্রজাপতের স্ত্রী চুকি দেবী গত ৩ মার্চ হাসপাতালে কন্যাসন্তান প্রসব করেন। শিশুটির নাম রাখা হয় রিয়া। জন্মের পর হাসপাতাল থেকে তাকে প্রথমে  রাজস্থানের হারসোলাভ গ্রামে শিশুর নানাবাড়িতে নেওয়া হয়। 

একমাস থাকার পর গত বুধবার রিয়াকে নাগর জেলার নিম্বড়ি চান্দয়াতা গ্রামে শিশুর দাদাবাড়িতে নেওয়া হয়। তবে রিয়ার দাদা মদনলাল কুমার নাতনিকে বিশেষভাবে স্বাগত জানাতে চান। কারণ, ৩৫ বছরের মধ্যে এই প্রথম তার পরিবারে কোনো কন্যাশিশুর জন্ম হয়েছে। আর তাই পুত্রবধূ ও নাতনিকে বাড়িতে আনতে হেলিকপ্টার পাঠিয়েছিলেন তিনি।

রিয়ার বাবা হনুমান প্রজাপত সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘আমাদের বাড়িতে আমাদের রাজকন্যার আগমনকে বিশেষভাবে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম। পরিবার ও আমার কাছে আমাদের কন্যার অত্যাধিক গুরুত্বের কথা জানাতেই আমরা যথাসাধ্য উদ্যোগ নেই। এজন্য আমার সর্বোচ্চ হেলিকপ্টারের ব্যবস্থাই করতে পারতাম এবং আমরা তাই করেছি।’ 

রাজস্থানের হারসোলাভ গ্রাম ও নিম্বড়ি চান্দয়াতা গ্রামের মধ্যে ৪০ কিলোমিটারের দূরত্ব। হেলিকপ্টারে করে আসতে ১০ মিনিট সময় লাগে। 

রিয়ার দাদা মদনলাল বলেন, '৩৫ বছর পর আমাদের পরিবারে একটি কন্যাশিশুর জন্ম হয়েছে। এই খুশিতেই আমরা এমন ব্যবস্থা করেছি। আমি আমার নাতনির সব স্বপ্ন পূরণ করব'।
সূত্র : এনডিটিভি



সাতদিনের সেরা