kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

ভারতে একদিনে আক্রান্ত তিন লাখ ১৫ সহস্রাধিক, মৃত্যু ২১০২

অনলাইন ডেস্ক   

২২ এপ্রিল, ২০২১ ০৮:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে একদিনে আক্রান্ত তিন লাখ ১৫ সহস্রাধিক, মৃত্যু ২১০২

প্রতীকী ছবি

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন এবং মারা গেছে এক লাখ ৮৪ হাজার ৬৭২ জন। 

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন লাখ ১৫ হাজার ৮০২ জন এবং মারা গেছে দুই হাজার ১০২ জন। এর আগের দিন ২০ এপ্রিল করোনায় আক্রান্ত হয়েছে দুই লাখ ৯৪ হাজার ২৯০ জন এবং মারা গেছে দুই হাজার ২০ জন। 

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৩৪ লাখ ৪৯ হাজার ৪০৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ২২ লাখ ৯০ হাজার ৭২৮ জন।

ভারতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৯ শতাংশ এবং মারা যাওয়ার হার এক শতাংশ। সে দেশে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে আট হাজার ৯৪৪ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৬ লাখ দুই হাজার ৫১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৩ হাজার ৩৩০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন এবং মারা গেছে তিন লাখ ৮১ হাজার ৬৮৭ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার



সাতদিনের সেরা