kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

ভারতের মহারাষ্ট্রে অক্সিজেন ট্যাঙ্কার লিক, ২২ করোনা রোগীর মৃত্যু

অনলাইন ডেস্ক   

২১ এপ্রিল, ২০২১ ১৬:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের মহারাষ্ট্রে অক্সিজেন ট্যাঙ্কার লিক, ২২ করোনা রোগীর মৃত্যু

ভারতের মহারাষ্ট্রের নাশিক জেলায় একটি অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে অক্সিজেনের অভাবে ২২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। জেলার কালেক্টর এ তথ্য নিশ্চিত করেছেন। মহারাষ্ট্রের একটি হাসপাতালের বাইরে অক্সিজেন ট্যাঙ্কার লিক হয়ে ওই দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। ফলে অক্সিজেনের তীব্র সঙ্কটে ২২ করোনা রোগী প্রাণ হারান।

জেলার কালেক্টর সুরাজ মানধারে বলেন, সর্বশেষ তথ্য অনুযায়ী জাকির হোসেইন পৌরসভা হাসপাতালে অক্সিজেন সরবরাহের অভাবে ২২ রোগীর মৃত্যু হয়েছে। ওই হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। যারা মারা গেছেন তারা সবাই ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তাদের অবিরাম অক্সিজেনের সাপোর্টের দরকার। কিন্তু প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় এসব রোগীকে বাঁচানো যায়নি। ওই হাসপাতালে প্রায় ১৫০ জন রোগী ভেন্টিলেটর বা অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

এ দিকে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেস তোপ জানিয়েছেন সরকার এই ঘটনা তদন্ত করবে। তিনি বলেন, আমাদের কাছে আসা তথ্য অনুযায়ী, যেসব রোগীরা ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন তাদের মৃত্যু হয়েছে। নাসিকের ওই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা চলছিল। ভেন্টিলেশনেও ছিলেন ১০ জন রোগী। অক্সিজেনে ঘাটতির কারণেই তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।

নাসিকের পুরনিগমের কমিশনার কৈলাস যাদবও জানিয়েছেন, হাসপাতালে অক্সিজেন লিকের কারণে প্রায় ৩০ মিনিট বন্ধ রাখতে হয়েছিল অক্সিজেন সরবরাহ। তার ফলে অক্সিজেন না পেয়েই ভেন্টিলেশনে থাকা রোগীদের মৃত্যু হতে পারে। তবে বাকি রোগীদেরও মৃত্যুর কারণ অক্সিজেনের অভাব কি না, সে বিষয়ে কিছু জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্র: এনডিটিভি, এএনআই।



সাতদিনের সেরা