kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

সৌদির বিমানবন্দরে ইয়েমেনের ড্রোন হামলা

অনলাইন ডেস্ক   

২০ এপ্রিল, ২০২১ ২১:২৬ | পড়া যাবে ১ মিনিটে



সৌদির বিমানবন্দরে ইয়েমেনের ড্রোন হামলা

আবারও সৌদি আরবের একটি বিমানবন্দরে ড্রোন হামলা হয়েছে। ইয়েমেনের সেনাবাহিনীর মুখপাত্র ইয়াহিয়া সারি আজ মঙ্গলবার বলেছেন, সৌদির দক্ষিণাঞ্চলীয় আবহা বিমানবন্দরে নতুন করে ড্রোন হামলা চালানো হয়েছে। ইয়েমেনে অব্যাহত হামলা ও হাজার হাজার নিরপরাধ মানুষকে হত্যার প্রতিক্রিয়ায় এই পাল্টা হামলা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। তবে সৌদি আরব এ ড্রোন হামলা প্রতিহত করা হয়েছে বলে দাবি করেছে।

ইয়াহিয়া সারি বলেছেন, আবহা বিমানবন্দরের একটি গুরুত্বপূর্ণ সামরিক পয়েন্টে আঘাত করা হয়েছে। কাসেফ-কে২ ড্রোন দিয়ে এ হামলা চালানো হয়েছে। সৌদি আরবের দক্ষিণে অবস্থিত কিং খালিদ বিমান ঘাঁটির পাশেই আবহা বিমানবন্দর অবস্থিত। এই দুই অবস্থান থেকেই ইয়েমেনে সবচেয়ে বেশি হামলা চালানো হচ্ছে বলে জানানো হয়েছে।

চলতি সপ্তাহেই কিং খালিদ বিমান ঘাঁটিতেও ড্রোন হামলা চালানো হয়েছে। ২০১৫ সাল থেকে সৌদি জোট দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে। তবে যেসব লক্ষ্য নিয়ে সৌদি আরব ইয়েমেনে আগ্রাসন চালিয়েছে, ছয় বছরের মাথায় এসেও তার একটিও অর্জন করতে পারেনি; বরং দিন দিন ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন আগ্রাসীদের বিরুদ্ধে শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলেছে।

সূত্র : আলজাজিরা।



সাতদিনের সেরা