kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

করোনার কারণে নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট মমতার

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

২০ এপ্রিল, ২০২১ ০১:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



করোনার কারণে নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট মমতার

ভারতের পশ্চিমবঙ্গে কভিড সংক্রমণের হার ভয়ংকরভাবে বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে  নিজের নির্বাচনী কর্মসূচিতে নিয়ন্ত্রণ আনছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

পশ্চিমবঙ্গে এখনো তিন দফার ভোট বাকি। তাতে রয়েছে কলকাতার দুই দফা ভোটও। দক্ষিণ কলকাতার ভোট ২৬ এপ্রিল। আর উত্তর কলকাতায় ভোট ২৯ এপ্রিল। এ ছাড়া বাকি আছে বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ, পশ্চিম বর্ধমান, দিনাজপুর এবং উত্তর ২৪ পরগনা ও নদিয়ার আংশিক ভোট।

এই অবস্থায় মমতা নিজেই নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট করলেন। তিনি বললেন, কলকাতায় আর কোনো বড় সভা বা মিছিল করবেন না। শুধু একটিই করবেন, উত্তর কলকাতার বিডন স্ট্রিটে। জেলাগুলোতেও বক্তৃতা ১৫-২০ মিনিটের মধ্যে সীমাবদ্ধ রাখবেন, যাতে বেশিক্ষণ এক জায়গায় ভিড় জমে না থাকে।

নরেন্দ্র মোদি, অমিত শাহর মতো নেতারা বাইরে থেকে রাজ্যে নিয়মিত প্রচারে আসায় তাঁদের সভাগুলোর বন্দোবস্তসহ বিভিন্ন কাজে দলে দলে ‘বাইরের লোক’ রাজ্যে আসছেন বলে মমতা কয়েক দিন ধরে অভিযোগ করছেন। করোনার প্রকোপ বেড়ে যাওয়ার পেছনে এটি বড় কারণ বলে মনে করেন তিনি।

যদিও মমতা নিজের কর্মসূচিতে কাটছাঁট করেছেন, মোদি কিন্তু আগামী ২৩ তারিখ রাতে চারটি জনসভা করবেন, যা নিয়ে তৃণমূল থেকে তীব্র প্রতিক্রিয়া দেওয়া হয়েছে। ইতিমধ্যে নির্বাচনী প্রচারে রাজ্যে না-আসার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

মানুষের জীবনের থেকে ভোট বেশি গুরুত্বপূর্ণ বিজেপির কাছে... আর নির্বাচন কমিশনও বিজেপি নেতাদের কিছু বলছেন না। খুবই দুঃখজনক জানিয়েছেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র।



সাতদিনের সেরা