kalerkantho

শনিবার । ২৫ বৈশাখ ১৪২৮। ৮ মে ২০২১। ২৫ রমজান ১৪৪২

করোনায় আবারও ভারত সফর বাতিল করলেন বরিস জনসন

অনলাইন ডেস্ক   

১৯ এপ্রিল, ২০২১ ২০:৪২ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় আবারও ভারত সফর বাতিল করলেন বরিস জনসন

আগামী ২৫ এপ্রিল ভারত সফরে যাওয়ার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। তবে ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় দেশটিতে সফরের পরিকল্পনা বাতিল করেছেন বরিস। আজ সোমবার সাংবাদিকদের কাছে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। 

বরিস জনসন সাংবাদিকদের বলেন, 'অত্যন্ত দুঃখজনক হলেও নরেন্দ্র মোদী ও আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, এই সফর হবে না। আমি মনে করি, এ সফর স্থগিত করাই সংবেদনশীল হবে। এর আগে এ বছরের জানুয়ারি মাসে ভারতে সফরে আসার কথা ছিল ব্রিটিশ প্রধানমন্ত্রীর। সে সময় যুক্তরাজ্যে করোনা সংক্রমণ বেশি থাকায় সফরটি স্থগিত করা হয়।

আগামী সপ্তাহের সফর বাতিল করার বিষয়টি যুক্তরাজ্য ও ভারত সরকারের এক যৌথ বিবৃতি দেওয়া হয়েছে। এতে বলা হয়, বর্তমান করোনা পরিস্থিতিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সফরে যাওয়ার পরিবর্তে এ মাসের শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ফোনালাপের মাধ্যমে দুই দেশের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করবেন।

বিশ্বে করোনা সংক্রমণের দিক থেকে দ্বিতীয় এবং মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে আছে ভারত। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা দেড় কোটি এবং মৃতের সংখ্যা পৌনে দুই লাখ ছাড়িয়ে গেছে। সংক্রমণ ঠেকাতে আজ সোমবার রাত থেকে দিল্লিতে আবারও লকডাউন শুরু হচ্ছে।

সূত্র: রয়টার্স।



সাতদিনের সেরা