kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

মমতার বিরুদ্ধে দাঙ্গাকারীদের সাহায্যের অভিযোগ মোদির

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২১ ২১:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



মমতার বিরুদ্ধে দাঙ্গাকারীদের সাহায্যের অভিযোগ মোদির

ফাইল ফটো

পশ্চিমবঙ্গে পঞ্চম দফা ভোটগ্রহণের দিন পশ্চিম বর্ধমানের আসানসোলে নির্বাচনী জনসভা থেকে তিন বছর আগের  আসানসোল দাঙ্গার কথা মনে করিয়ে দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুধু তাই নয়, মমতাকে আক্রমণ করে মোদি বললেন, তোষণের রাজনীতি করতেই দাঙ্গাকারীদের মদদ দিয়েছেন মমতা।

এবারের ভোটে বিজেপি মমতাকে বারবার তোষণের রাজনীতি করার জন্য  আক্রমণ করছে। তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে এই আক্রমণ আসলে ভোটে ধর্মীয় মেরুকরণের চেষ্টা, যা সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশকে নষ্ট করবে।

এদিন ভাষণের একেবারে শেষে মোদী জনতাকে প্রশ্ন করেন, ‘আপনাদের তিন বছর আগের সেই রামনবমী মনে আছে? আসানসোল রানিগঞ্জের দাঙ্গা কি ভোলা সম্ভব? সেই দাঙ্গায় হাজার হাজার মানুষের গোটা জীবনের সঞ্চয় ছাই হয়ে গিয়েছিল। সব থেকে ক্ষতি হয়েছিল গরিব মানুষের, হকার – ছোট দোকানদারদের। দাঙ্গাবাজদের পাশে কে দাঁড়িয়েছিল? জবাব আসে মমতা ব্যানার্জি। মোদী বলেন, ‘গলা ছেড়ে বলুন যাতে গোটা দেশ জানতে পারে, দাঙ্গাবাজদের পাশে কে ছিল?’

তিন বছর আগে রামনবমীর মধ্যে আসানসোল রানিগঞ্জের বিস্তীর্ণ এলাকায় সাম্প্রদায়িক সংঘর্ষ হয়।  

মোদীর প্রশ্ন, ‘তোষণের নীতি কে অনুসরণ করেছিল? কার জন্য পুলিশ দাঙ্গাবাজদের পাশে ছিল? জবাব একটাই, সবাই বলছে, দিদির জন্য...’।

মমতাকে কটাক্ষ করে মোদী বলেন, ‘২ মে আপনাকে একটা সার্টিফিকেট দেবে বাংলার মানুষ। বাকি জীবন বুকে ঝুলিয়ে ঘুরে বেড়াবেন। আপনাকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সার্টিফিকেট দিতে চলেছে বাংলার মানুষ।’



সাতদিনের সেরা