kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

মমতার ফোনে আড়িপাতা হয়েছে, তৃণমূলের অভিযোগ

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

১৭ এপ্রিল, ২০২১ ২০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



মমতার ফোনে আড়িপাতা হয়েছে, তৃণমূলের অভিযোগ

ফাইল ফটো

নির্বাচন চলাকালীন বিজেপির বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোনে ‘অবৈধ’ এবং ‘বেআইনিভাবে’ আড়িপাতা হয়েছে বলে নির্বাচন কমিশনে অভিযোগ জানাল তৃণমূল।

শনিবার তৃণমূলের এক প্রতিনিধি দল কমিশনের দফতরে গিয়ে এ বিষয়ে লিখিত অভিযোগ জানিয়ে ‘তদন্ত’ এবং ‘উপযুক্ত ব্যবস্থা’ নেওয়ার দাবি জানিয়েছে।

শুক্রবার সন্ধ্যায় বিজেপির তরফে  একটি সাংবাদিক বৈঠক করে ১ মিনিট ২০ সেকেন্ডের একটি অডিও ক্লিপ শুনিয়ে দাবি করা হয়, সেটি মমতা এবং কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি তথা শীতলখুচির দলীয় প্রার্থী পার্তপ্রতিম রায়ের কথোপকথন।

শনিবার তৃণমূলের প্রতিনিধিদল কমিশনে চিঠি দিয়ে জানিয়েছে, পঞ্চম দফার ভোটের আগের সন্ধ্যায় এই ক্লিপ বিজেপি ‘উদ্দেশ্য প্রণোদিত’ভাবে প্রকাশ করেছে। শুধু তাই নয় সাংবাদিক বৈঠক করে ‘মমতা-পার্থ’র ওই ‘কথোপকথন’ শোনানো হয়েছে। তৃণমূলের মতে, এটা সম্পূর্ণ অবৈধ এবং বেআইনি।

‘‘মুখ্যমন্ত্রীর ফোনে আড়ি পেতে অডিও টেপ ফাঁস করেছে বিজেপি। এটা বেআইনি। সাংবিধানিক অধিকার খর্ব হয়েছে। আমরা এর বিরুদ্ধেই কমিশনে নালিশ করেছি।’’ তাঁর প্রশ্ন, ‘‘মুখ্যমন্ত্রীর ফোন যদি ট্যাপ না করা হয়, তা হলে কিভাবে একটি রাজনৈতিক দলের কাছে কথোপকথন পৌঁছে গেল?’’বলেন তৃনমুল নেতা পূর্ণেন্দু বসু।

বিজেপি সেই দাবি উড়িয়ে দিয়ে বলেছে তৃণমূল এই অডিও বার্তা ভাইরাল করেছে নির্বাচনের ফায়দা তোলার জন্য।
ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী যশবন্ত সিং সম্প্রতি তৃণমূলে যোগদান করেছেন।

তিনি বলেছেন, ‘‘মুখ্যমন্ত্রীর ফোন ট্যাপ করা হয়েছে। আমি কেন্দ্রীয় মন্ত্রী ছিলাম আমি জানি, কোনও অপরাধীরও ফোন এ ভাবে ট্যাপ করা যায় না, নির্দিষ্ট মন্ত্রকের অনুমতি ছাড়া।’’



সাতদিনের সেরা