kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান-কে নিষিদ্ধের অনুমোদন দিল ইমরানের মন্ত্রিসভা

অনলাইন ডেস্ক   

১৭ এপ্রিল, ২০২১ ১২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান-কে নিষিদ্ধের অনুমোদন দিল ইমরানের মন্ত্রিসভা

জনসাধারণের জানমালের ক্ষতি করার অভিযোগে তেহরিক-ই লাব্বাইক পাকিস্তান (টিএলপি) নামে রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান সরকার। দেশটির মন্ত্রিসভায় দলটিকে নিষিদ্ধ করার প্রস্তাব উত্থাপন হলে তা অনুমোদন পায়।

এর আগে টিএলপি প্রধান আটক হওয়ার পর দলটির সমর্থকরা তিন দিন ধরে পাকিস্তানজুড়ে সহিংস বিক্ষোভ করে। সমর্থকদের বিক্ষোভের মধ্যেই এ সিদ্ধান্ত নেয় ইমরান খানের প্রশাসন।

জিও নিউজ এক প্রতিবেদনে বলা হয়েছে, সন্ত্রাসবিরোধী আইনে গত বৃহস্পতিবার টিএলপি নিষিদ্ধ চায় পাকিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং মন্ত্রিসভা এ ব্যাপারে অনুমোদন দেয়।

এর আগে গত বুধবার পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ ঘোষণা করেছিলেন, ১৯৯৭ সালের সন্ত্রাসবিরোধী আইনের (এটিএ) ১১ (বি) ধারায় ধর্মভিত্তিক রাজনৈতিক দলটিকে নিষিদ্ধ করা হবে।

তিনি আরো বলেন, পাঞ্জাব প্রদেশ সরকার সংগঠনটিকে নিষেধাজ্ঞার সুপারিশ করেছিল, এ জন্য এর সারসংক্ষেপ ফেডারেল মন্ত্রিসভায় পাঠানো হয়েছিল।

তিনি আরো বলেন, টিএলপি নেতারা রাস্তা বন্ধের বিষয়ে তাদের কর্মীদের নির্দেশ দিতেন। এরপর সরকারের সাথে আলোচনায় আসতেন। তারা আমাদের তুলনায় অনেক বেশি প্রস্তুত ছিল। কিন্তু আমরা সিদ্ধান্ত নিচ্ছি টিএলপিকে নিষিদ্ধ করার ব্যাপারে। আর এটি অনুমোদনের জন্য মন্ত্রিসভায় যাচ্ছে।

তিনি বিষয়টি জানানোর পর টিএলপি অবশ্য মন্ত্রিসভায় নিষিদ্ধ হিসেবে অনুমোদন পেয়েছে। সূত্র : এএনআই, ইয়াহু নিউজ

 



সাতদিনের সেরা