kalerkantho

বুধবার । ২৮ বৈশাখ ১৪২৮। ১১ মে ২০২১। ২৮ রমজান ১৪৪২

ভারতে করোনায় রেকর্ড একদিনে দুই লক্ষাধিক আক্রান্ত

অনলাইন ডেস্ক   

১৫ এপ্রিল, ২০২১ ১১:০৩ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে করোনায় রেকর্ড একদিনে দুই লক্ষাধিক আক্রান্ত

প্রতীকী ছবি

ভারতে করোনাভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যা দুই লাখ ছাড়িয়ে গেছে। এই প্রথমবারের মতো ভারতে একদিনে আক্রান্ত দুই লাখ পার হয়েছে। 

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সে দেশে নতুন করে আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৩৯ জন। এর জেরে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৪০ লাখ ছাড়িয়েছে।

এদিকে জন হপকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্যানুসারে গতকাল ১৪ এপ্রিল ভারতে মোট আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক লাখ ৯৯ হাজার ৫৬৯ জন এবং মারা গেছে এক হাজার ৩৭ জন।

করোনাভাইরাসের প্রথম ঢেউয়ে ভারতে একদিনে আক্রান্ত এক লাখ পার হয়নি। এ বছর ৫ এপ্রিল প্রথমবার একদিনে এক লাখ পেরিয়েছিল ভারতের দৈনিক সংক্রমণ। 

এরপর গত ১১ এপ্রিল দেড় লাখ পার হয় দৈনিক সংক্রমণ। আজ ১৫ এপ্রিল দুই লাখ পেরিয়ে গেল। মাত্র ১০ দিনের মধ্যে ভারতে এক দিনে সংক্রমণ দ্বিগুণ হলো। ভারতে করোনার দ্বিতীয় ঢেউ যে আরো বড় আকারে এসেছে, তা বুঝিয়ে দিচ্ছে গত কয়েক সপ্তাহের পরিসংখ্যান।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে এক কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৯০ জন এবং মারা গেছে এক লাখ ৭৩ হাজার ১৫২ জন। অন্যদিকে বিশ্বে মোট করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার ২৩৫ জন এবং মারা গেছে ২৯ লাখ ৮৫ হাজার ছয়শ ৩৫ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় ভারত রয়েছে দ্বিতীয় অবস্থানে।
সূত্র : আনন্দবাজার



সাতদিনের সেরা