kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

ভারতে ভ্যাকসিন নিলেই ব্যাংকে সঞ্চয় থেকে মিলবে বাড়তি সুদ

অনলাইন ডেস্ক   

১৩ এপ্রিল, ২০২১ ১৪:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে ভ্যাকসিন নিলেই ব্যাংকে সঞ্চয় থেকে মিলবে বাড়তি সুদ

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভারত। পরিস্থিতি মোকাবেলায় করোনা টিকার ওপর জোর দিয়েছে দেশটি। ইতিমধ্যেই চার দিনব্যাপী ‘টিকাদান উৎসব’ চালু করেছে কেন্দ্রীয় সরকার। তবে টিকার কার্যকারিতা নিয়ে মানুষ এখনো মানুষ দ্বিধাগ্রস্ত। এর জের ধরেই মানুষকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করতে ফিক্সড ডিপোজিটে বাড়তি সুদ দেওয়ার অফার নিয়ে এসেছে সেন্ট্রাল ব্যাংক অব ইন্ডিয়া।

ভারতের রাষ্ট্রায়ত্ত  ব্যাংকের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে, করোনার বিরুদ্ধে লড়াইয়ে টিকাদানকে উৎসাহিত করতেই সেন্ট্রাল ব্যাংক এই সামাজিক প্রতিশ্রুতি পালন করতে যাচ্ছে। সুস্থ সমাজ গঠনের জন্যই তাদের এই উদ্যোগ। এই প্রকল্পের নতুন নাম দেওয়া হয়েছে ইমিউন ইন্ডিয়া ডিপোজিট স্কিম। এমনকি ব্যাংকের তরফে নাগরিকদের কাছে ভ্যাকসিন নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

সেন্ট্রাল ব্যাংক এ ব্যাপারে ২৫ বেসিস পয়েন্ট (এক বেসিস পয়েন্ট হলো ০.০১%) বাড়তি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে। তবে যারা করোনা ভ্যাকসিন নেবে শুধু তাদেরই এই সুযোগ দেওয়া হবে। পাশাপাশি বয়স্ক নাগরিকরাও বাড়তি ২৫ বেসিস পয়েন্ট সুদ পাবেন। তবে এই সুযোগ থাকবে সীমিত সময়ের জন্য।

গত ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬১ হাজার ৭৩৬ জন। মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৪৫৩ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লকাখ ৭১ হাজার ৫৮ জন। এখন পর্যন্ত ভারতে ১০ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৮৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে।



সাতদিনের সেরা