kalerkantho

বৃহস্পতিবার । ২৩ বৈশাখ ১৪২৮। ৬ মে ২০২১। ২৩ রমজান ১৪৪২

টাকার বিনিময়ে বিক্ষোভকারীদের মরদেহ দিচ্ছে মিয়ানমার সেনাবাহিনী

অনলাইন ডেস্ক   

১৩ এপ্রিল, ২০২১ ০৮:২৯ | পড়া যাবে ১ মিনিটে



টাকার বিনিময়ে বিক্ষোভকারীদের মরদেহ দিচ্ছে মিয়ানমার সেনাবাহিনী

বিক্ষোভকারীদের মরদেহ হস্তান্তরের জন্য তাদের স্বজনদের কাছ থেকে টাকা নিচ্ছে মিয়ানমার সেনাবাহিনী। সিএনএন এক প্রতিবেদনে জানিয়েছে, গত শুক্রবার সেনাবাহিনীর গুলিতে নিহতদের মরদেহপ্রতি ৮৫ ডলার করে নিচ্ছে দেশটির সেনাবাহিনী। 

মিয়ানমারের বাগো শহরে সেনাবাহিনীর গুলিতে নিহতদের স্বজনদের কাছ থেকে ওই অর্থ নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পর্যবেক্ষক সংস্থা অ্যাসিস্ট্যান্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনার্স (এএপিপি)।

এএপিপি বলছে, গত শুক্রবার বাগো শহরে অন্তত ৮২ জন বিক্ষোভকারীকে হত্যা করেছে মিয়ানমার সেনাবাহিনী। স্বজনদের কাছে তাদের মরদেহ তুলে দেওয়ার জন্য টাকা নেওয়ার অভিযোগ উঠেছে।

বাগো ইউনিভার্সিটি স্টুডেন্টস ইউনিয়ন সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে এক পোস্টে দাবি করেছে,  বাগো শহরে সামরিক বাহিনীর গুলিতে গত শুক্রবার যারা নিহত হয়েছেন, তাদের প্রত্যেকের মরদেহ নিতে এক লাখ ২০ হাজার কিয়াত করে দিতে হচ্ছে।

এএপিপি জানিয়েছে, চলতি বছরের ১ ফেব্রুয়ারি সেনা অভ্যুত্থানের পর থেকে এখন পর্যন্ত শিশু, নারী, তরুণ, রিকশাচালক থেকে শুরু করে নানা বয়স ও পেশার সাত শতাধিক মানুষকে হত্যা করেছে সামরিক বাহিনী। এ ছাড়া এই সময়ের মধ্যে হাজার হাজার মানুষকে আটক করা হয়েছে।

সূত্র : সিএনএন।



সাতদিনের সেরা