kalerkantho

রবিবার । ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৩ জুন ২০২১। ১ জিলকদ ১৪৪২

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার!

অনলাইন ডেস্ক   

১২ এপ্রিল, ২০২১ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার!

২০২০ সালে ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গের নিরাপত্তার জন্য ২ কোটি ৩০ লাখ মার্কিন ডলারের বেশি অর্থ ব্যয় করা হয়েছে। এ ছাড়াও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা ব্যক্তিদের ব্যয়ও বৃদ্ধি পেয়েছে। ফেসবুকের নিরাপত্তাবিষয়ক বার্ষিক রিভিউর 'আইডেন্টিফায়েড স্পেসিফিক থ্রেটস টু মি. জাকারবার্গ' নামে একটি অধ্যায়ে এমনটা উল্লেখ করা হয়। 

গত বছরে জাকারবার্গ ও তার পরিবারের নিরাপত্তা ব্যয় অনেকটা বেড়েছে। বিশেষ করে কভিড-১৯ সংক্রান্ত ভ্রমণ প্রটোকল, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন কেন্দ্রিক পরিস্থিতি ও অন্যান্য নিরাপত্তা হুমকির জন্য এ ব্যয় বৃদ্ধি পায়। 

গত বছর ১ কোটি ৩০ লাখ ডলারের মতো ব্যয় করা হয়েছে জাকারবার্গ ও তার পরিবারের সদস্যদের ব্যক্তিগত নিরাপত্তায়। ফেসবুক সিইও এবং তার পরিবারের সদস্যদের বাসভবন ও ভ্রমণের সময় নিরাপত্তাসংক্রান্ত কারণে এ ব্যয় করা হয়। এ ছাড়াও জাকারবার্গ আরো অতিরিক্ত ১ কোটি ডলার তার নিরাপত্তারক্ষী ও অন্যান্য নিরাপত্তা ব্যয় হিসেবে পেয়েছেন। গত বছর তার ন্যূনতম নিরাপত্তা ব্যয় ছিল ১ কোটি ৩৪ লাখ ডলার।

ফেসবুক সিইওর পক্ষ থেকে তার একজন প্রক্সি জানান, জাকারবার্গ মানেই ফেসবুক। তারা একে অপরের সমার্থক। ফলে ফেসবুক সম্পর্কে যত বাজে ধারণা পোষণ করা হয়, তা একপ্রকার জাকারবার্গের ওপরই বর্তায়।
সূত্র : ইন্ডিয়া টুডে



সাতদিনের সেরা