kalerkantho

মঙ্গলবার । ৪ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৮ মে ২০২১। ৫ শাওয়াল ১৪৪

নাইজেরিয়ায় গুলিতে ১১ সেনা নিহত

অনলাইন ডেস্ক   

৯ এপ্রিল, ২০২১ ২০:০৬ | পড়া যাবে ১ মিনিটে



নাইজেরিয়ায় গুলিতে ১১ সেনা নিহত

আফ্রিকার দেশ নাইজেরিয়ার আততায়ীদের হামলায় সেনাবাহিনীর এক অফিসারসহ ১০ সৈনিক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দেশটির বেনু রাজ্যে এ ঘটনা ঘটে। ঘটনার পর হামলাকারীদের বিরুদ্ধে সুস্পষ্ট ব্যবস্থা গ্রহণ করা হবে হলে জানিয়েছে নাইজেরিয়ার সেনাবাহিনী। এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

নাইজেরিয়া সেনাবাহিনীর মুখপাত্র মোহাম্মদ এরিমা বলেন, রুটিন অভিযান পরিচালনার সময় প্রাথমিকভাবে সেনারা নিখোঁজ হয়। এরপর অনুসন্ধান এবং উদ্ধারকারী দল তাদের মৃতদেহ খুঁজে পায়। ঘটনার হোতাদের খুঁজে বের করতে কাজ চলেছে জানিয়ে তিনি বলেন, এ ধরনের ঘৃণ্য অপরাধীদের বিচারের আওতায় আনা হবে। এ ঘটনাকে ‘বিনা উসকানিতে’ আক্রমণ বলে মন্তব্য করেছেন সেনাবাহিনীর একজন মুখপাত্র ।

একটি সূত্র জানিয়েছে, অপরাধীদের খুঁজে বের করতে সেনাবাহিনীর পরিচালিত অভিযানের ভয়ে বেসামরিক নাগরিকরা কিনসাসায় পালিয়ে যাচ্ছে। সেখানে এক স্থানীয় নেতার বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে।

গত সোমবার নাইজেরিয়ার দক্ষিণে ভারী অস্ত্র বহনকারীরা হামলা চালিয়ে ১৮০০ কারাবন্দিকে মুক্ত করে নিয়ে যায়। এ ছাড়া সাম্প্রতিক মাসে বন্দুকধারীরা উত্তর-পশ্চিম নাইজেরিয়ার স্কুল থেকে কয়েক শ স্কুলশিক্ষার্থীকে অপহরণ করে।

সূত্র : রয়টার্স।



সাতদিনের সেরা