kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান শাবান ১৪৪২

সেনাবাহিনীর বিরুদ্ধে দাঁড়িয়েছে মিয়ানমারের বিউটি কুইন

অনলাইন ডেস্ক   

৫ এপ্রিল, ২০২১ ০৯:৫২ | পড়া যাবে ২ মিনিটে



সেনাবাহিনীর বিরুদ্ধে দাঁড়িয়েছে মিয়ানমারের বিউটি কুইন

সুন্দরী প্রতিযোগিতায় অংশ নেওয়া নারীরা আন্তর্জাতিক গণমাধ্যমের খবরের শিরোনামে আসার ঘটনা সেভাবে নেই বললেই চলে। তবে মিয়ানমারের বিউটি কুইন হ্যান লে এদিক থেকে ব্যতিক্রম। 

থাইল্যান্ডে মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল ২০২০ এর অনুষ্ঠানে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে কথা বলেছেন মিস গ্রান্ড মিয়ানমার। তিনি বলেছেন, আজ আমার দেশ মিয়ানমারে বহু মানুষ মারা যাচ্ছে। দয়া করে মিয়ানমারকে সহায়তা করুন। আন্তর্জাতিক সহায়তা জরুরি ভিত্তিতে দরকার।

২২ বছর বয়সী এই তরুণী ইয়াঙ্গুনের রাস্তায় নেমেও সেনাবাহিনীর বিরুদ্ধে বিক্ষোভ করেছেন।  মনোবিজ্ঞানের ছাত্রী হ্যান লে আগেই সিদ্ধান্ত নিয়েছেন, সুন্দরী প্রতিযোগিতার এই মঞ্চকে তার দেশে ঘটে চলা অরাজকতা সম্পর্কে বলার স্থান হিসেবে ব্যবহার করবেন।

ব্যাংকক থেকে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, মিয়ানমারে সাংবাদিকদেরও আটক করা হচ্ছে। সে কারণে আমি সিদ্ধান্ত নিয়েছি- এ ব্যাপারে কথা বলবো।

তিনি এটা মনে করেন যে, এই প্ল্যাটফর্মে এসে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে তার বলা দুই মিনিটের কথার মূল্যও অনেক বেশি। সে কারণে অনিয়মের ব্যাপারে মুখ খুলেছেন।

তিনি আরো বলেন, পরিবার এবং আমার নিরাপত্তা নিয়ে আমি বেশ শঙ্কিত। কারণ আমি সেনাবাহিনী এবং মিয়ানমারের বর্তমান অবস্থা সম্পর্কে মুখ খুলেছি। কারণ, সবাই জানে যে, মিয়ানমারে যা ঘটছে, সে ব্যাপারে কথা বলার একটা সীমানা রয়েছে। বন্ধুরা আমাকে বলেছে, আমি যেন দেশে ফিরে না যাই।

সূত্র: বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা