kalerkantho

শুক্রবার । ২৪ বৈশাখ ১৪২৮। ৭ মে ২০২১। ২৪ রমজান ১৪৪২

ভারতে মাওবাদী-যৌথবাহিনী সংঘর্ষ: নিহত ২২

অনলাইন ডেস্ক   

৪ এপ্রিল, ২০২১ ১৬:১৭ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে মাওবাদী-যৌথবাহিনী সংঘর্ষ: নিহত ২২

ভারতের ছত্তিশগড়ের বিজাপুরে মাওবাদীদের সঙ্গে সংঘর্ষে যৌথবাহিনীর ২২ জন সদস্য নিহত হয়েছেন। এছাড়া এখনো একজন নিখোঁজ রয়েছেন। এর আগে বলা হয়েছিল যে এ সংঘর্ষে আটজন নিহত হয়েছেন এবং নিখোঁজ রয়েছেন ১৮ জন। পরে আরো ১৪ জনের নিহতের খবর জানা গেছে। গতকাল শনিবার দক্ষিণ বস্তার জঙ্গলে এ সংঘর্ষ হয়। আজ রবিবার দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে লড়াইয়ে যারা শহীদ হয়েছেন তাদের পরিবার আমার চিন্তায় রয়েছে। এই দুঃসাহসীদের মহান আত্মত্যাগ কখনোই ভোলা হবে না।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, আমি শহীদ নিরাপত্তাবাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানাই। তাদের বীরত্বের কথা জাতি কখনো ভুলবে না। তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আমরা শান্তির শত্রুদের বিরুদ্ধে লড়াই জারি রাখব। আশা করি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

এ সংঘর্ষের ঘটনায় আরো বেশ কয়েকজন গুরুতর জখম হয়েছেন। পাল্টা গুলিতে কয়েকজন মাওবাদী নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তবে কতজন মাওবাদী মারা গেছে তা এখনও স্পষ্ট নয়। সিআরপিএফের কোবরা বাহিনী এবং রিজার্ভ পুলিশ গার্ড ও স্পেশাল টাস্কফোর্স এ অভিযান চালায়। অভিযানে দুই হাজার সদস্য অংশ নেন। বিজাপুর ও সুকমা জেলার দক্ষিণ বস্তার জঙ্গলে এ অভিযান চালানো হয়। শনিবার বেলা বারোটার দিকে অভিযানের সদস্যরা মাওবাদীদের ফাঁদে পড়েন। সেখানে প্রায় তিনঘণ্টা ধরে সংঘর্ষ হয়।

পরে হতাহতদের উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছায় বিমানবাহিনীর দুটি এমআই ১৭ হেলিকপ্টার ও ৯টি অ্যাম্বুলেন্স। আহতের সঠিক সংখ্যা এখনো পাওয়া যায়নি। প্রায় দুই সপ্তাহ আগে ছত্তিশগড়ের নারায়ণপুরে মাওবাদীদের আইইডি বিস্ফোরণে পাঁচজন রিজার্ভ গার্ডের কর্মী নিহত হন।

সূত্র: এনডিটিভি।



সাতদিনের সেরা