kalerkantho

বুধবার । ৮ বৈশাখ ১৪২৮। ২১ এপ্রিল ২০২১। ৮ রমজান ১৪৪২

পাঞ্জাবে কৃষকের হাতে বেধড়ক পিটুনি খেলেন বিজেপি নেতা

অনলাইন ডেস্ক   

২৮ মার্চ, ২০২১ ১৫:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



পাঞ্জাবে কৃষকের হাতে বেধড়ক পিটুনি খেলেন বিজেপি নেতা

ভারতের পাঞ্জাবে আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে বিজেপি এক নেতার মারধরের অভিযোগ উঠেছে। নেতা ও আর সঙ্গীদের লক্ষ্য করে প্রথমে কালি ছোড়া হয়। পরবর্তীতে শুরু হয় মারামারি। এক পর্যায়ে নেতার জামা ছিড়ে দেওয়া হয়। পরে ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

পুলিশ জানিয়েছে, কেন্দ্রের নতুন কৃষি আইনের সমর্থনে সাংবাদিক বৈঠকে যাওয়ার সময় উত্তেজিত মানুষের ভিড় ওই নেতাকে ঘিরে ধরে। এরপর পুলিশ একটি দোকানে সবাইকে ঢুকিয়ে দেয়। কিন্তু এরপরেই ঘটে ঘটনা। পরিস্থিতি শান্ত হয়ে গিয়েছে ভেবে সবাই বের হয়ে আসলে তাদের উপর ঝাঁপিয়ে পড়ে জনতা। কিল, চড়, ঘুষি মারতে থাকে ভিড়ের মধ্যে। এক মুহূর্তে ওই বিজেপি নেতার জামা ছিড়ে দেওয়া হয়। ওই সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার পর সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিজেপি নেতা অরুণ বলেন, ‘‘এলোপাথাড়ি ঘুষি মারা হয় আমাকে। জামা কাপড়ও ছিঁড়ে দেওয়া হয়।’’ এ নিয়ে তিনি নিজে এখনও থানায় অভিযোগ জানাননি। দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে  জানিয়েছেন তিনি। তবে পুলিশ আন্দোলনকারীদের বিরুদ্ধে ৩০৭ (খুনের চেষ্টা)-সহ একাধিক ধারায় মামলা দায়ের করেছে। হামলাকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহসহ আরো অনেকে। বিজেপির দলীয় কার্যালয়ে কৃষি আইনের সমর্থনে একটি সাংবাদিক বৈঠক করার কথা ছিল ওই নেতার। সেখানে তার আসার খবর পেয়ে কৃষি আইনের বিরুদ্ধে পথে নামে মানুষ।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য



সাতদিনের সেরা