kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

আমিরাতের অর্থমন্ত্রী শেখ হামদান মারা গেছেন

অনলাইন ডেস্ক   

২৪ মার্চ, ২০২১ ১৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



আমিরাতের অর্থমন্ত্রী শেখ হামদান মারা গেছেন

শেখ হামদান বিন রশিদ বিন মাকতুম

সংযুক্ত আরব আমিরাতের অর্থমন্ত্রী ও দুবাইয়ের উপশাসক শেখ হামদান বিন রশিদ বিন মাকতুম মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার (২৪ মার্চ) ৭৫ বছর বয়সে তিনি মারা যান। খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়। 

আজ মাগরিবের নামাজের পর শেখ হামদানের মূল জানাজার নামাজ শুধু পরিবারের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত হবে। শেখ হামদানের মৃত্যুতে আগামী ১০ দিনের শোক ঘোষণা করেছে আমিরাত সরকার। তা ছাড়া আগামী তিন দিন সরকারি কার্যক্রম স্থগিত করা হয়। 

শেখ হামদান ছিলেন আরব আমিরাতে প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মুহাম্মদ বিন রশিদ আল মাকতুমের ভাই। ১৯৭১ সালে আমিরাতের প্রথম মন্ত্রিসভা গঠনের পর থেকে শেখ হামদান অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। ২০০৬ সালে শেখ হামদানই প্রথম ব্যক্তিত্ব যিনি ব্রিটিশ রয়াল কলেজ থেকে তিনটি বিরল সম্মাননা সনদ লাভ করেন। 

শেখ হামদান সংযুক্ত আরব আমিরাতের অর্থনীতি ও শ্রমবাজারের সহায়তায় একাধিক উচ্চপর্যায়ের সরকারি পদে দায়িত্ব পালন করেন। দুবাই মিউনিসিপ্যালিটি, আল মাকতুম ফাউন্ডেশন, দুবাই অ্যালুমিনিয়াম ও দুবাই ন্যাচারাল গ্যাস কম্পানি লিমিটেড এবং দুবাই ওয়ার্ল্ড ট্রেড সেন্টারসহ দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চপর্যায়ের দায়িত্ব পালন করেন তিনি।

সূত্র : খালিজ টাইমস।



সাতদিনের সেরা