kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

সমর্থকদের টিকা নিতে বললেন ট্রাম্প

অনলাইন ডেস্ক   

১৭ মার্চ, ২০২১ ১৫:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



সমর্থকদের টিকা নিতে বললেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সমর্থকদের টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন। ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প এ আহ্বান জানান। সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, 'যে বিপুলসংখ্যক মানুষ করোনাভাইরাসের টিকা নিতে চান না, তাদের আমি টিকা নিতে সুপারিশ করছি। খোলাখুলিভাবে বলছি, তাদের মধ্যে অনেকে আমাকে ভোট দিয়েছিলেন'। তিনি আরো বলেন, 'করোনাভাইরাসের টিকা খুবই কার্যকরী ও নিরাপদ'।

যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিবিএস নিউজের সাম্প্রতিক জরিপ বলছে, সহজলভ্য হওয়া সত্ত্বেও এক-তৃতীয়াংশ রিপাবলিকান সমর্থক টিকা নেননি। রিপাবলিকানদের টিকা না নেওয়ার হার ডেমোক্র্যাটদের তুলনায় ১০ শতাংশ বেশি। গত সোমবার যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন রক্ষণশীল দলের কিছু সমর্থকেরা টিকা নিতে অনীহা প্রকাশ করায় হতাশা ব্যক্ত করেন। এর এক দিন পরই ট্রাম্প এমন মন্তব্য করলেন।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বলেন, 'যদি প্রেসিডেন্ট ট্রাম্প আগামীকাল সকালে ঘুম থেকে জেগে উঠে টিকার নিরাপত্তা ও কার্যকারিতা নিয়ে আরো সরব ভূমিকা রাখতে চান, তাহলে আমরা তাকে সমর্থন জানাব'। তিনি আরো বলেন, 'সাবেক সব প্রেসিডেন্টই টিকাদানে জনগণকে উৎসাহিত করার কর্মসূচিতে অংশ নিয়েছেন। তাদের এমন কাজ করার জন্য কোনো আনুষ্ঠানিক আমন্ত্রণ জানাতে হয়নি'।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর দেশটির সাবেক সব প্রেসিডেন্টই টিকা নিতে মার্কিনদের প্রতি আহ্বান জানান। কিন্তু এতদিন টিকাদান নিয়ে কোনো কথা না বললেও এই প্রথম সমর্থকদের টিকা নিতে আহ্বান জানালেন ট্রাম্প।
সূত্র : বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা