kalerkantho

মঙ্গলবার । ২৭ বৈশাখ ১৪২৮। ১০ মে ২০২১। ২৭ রমজান ১৪৪২

করোনায় ক্ষতিগ্রস্তের তালিকার শীর্ষ দেশগুলো

অনলাইন ডেস্ক   

১৬ মার্চ, ২০২১ ১০:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



করোনায় ক্ষতিগ্রস্তের তালিকার শীর্ষ দেশগুলো

প্রতীকী ছবি

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১২ কোটি সাত লাখ ৭১ হাজার ৫০ জন এবং মারা গেছে ২৬ লাখ ৭২ হাজার ৭৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে গেছে ৯ কোটি ৭৪ লাখ ১৬ হাজার একশ ২৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে দুই কোটি ছয় লাখ ৮২ হাজার আটশ ২৫ জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৭ শতাংশ এবং মারা যাওয়ার হার তিন শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৮ হাজার একশ ৪৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি এক লাখ ৩৮ হাজার পাঁচশ ৮৬ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৪৮ হাজার ১৩ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, রাশিয়া, ব্রিটেন, ফ্রান্স, স্পেন, ইতালি, তুরস্ক ও জার্মানি।

ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে এক কোটি ১৫ লাখ ২৫ হাজার চারশ ৭৭ জন এবং মারা গেছে দুই লাখ ৭৯ হাজার ছয়শ দুইজন। ভারতে আক্রান্ত হয়েছে এক কোটি লাখ ৯ হাজার পাঁচশ ২৫ জন এবং মারা গেছে এক লাখ ৫৮ হাজার আটশ ৯২ জন।

রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪৪ লাখ ৪৫ জন এবং মারা গেছে ৯২ হাজার চারশ ৯৪ জন। ব্রিটেনে ৪২ লাখ ৬৩ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে এক লাখ ২৫ হাজার ৫৮০ জন।

এদিকে ফ্রান্স আক্রান্ত হয়েছে ৪০ লাখ ৭৮ হাজার একশ ৩৩ জন এবং মারা গেছে ৯০ হাজার সাতশ ৬২ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩২ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ এবং মারা গেছে এক লাখ দুই হাজার চারশ ৯৯ জন।

মেক্সিকোতে আক্রান্ত ২১ লাখ ৬৭ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়ে মারা গেছে এক লাখ ৯৪ হাজার নয়শ ৪৪ জন।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার



সাতদিনের সেরা