kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

নিউ ইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট নওরিন হাসান

অনলাইন ডেস্ক   

৭ মার্চ, ২০২১ ১৩:২৭ | পড়া যাবে ২ মিনিটে



নিউ ইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট নওরিন হাসান

নিউ ইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) পদে নিয়োগ পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক নওরিন হাসান। গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকের তরফ থেকে গত মঙ্গলবার এক বিবৃতিতে জানানো হয়, নওরিন হাসানের নিয়োগ কার্যকর হবে ১৫ মার্চ। ফেডারেল রিজার্ভ সিস্টেমের গভর্নররা বিষয়টির অনুমোদন দিয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়, প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসেবে নওরিন হাসান নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন কর্মকর্তা এবং ফেডারেল ওপেন মার্কেট কমিটির ভোটের ক্ষেত্রেও বিকল্প সদস্য হবেন তিনি।

ওই বিবৃতিতে নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং প্রধান জন সি. উইলিয়ামসকে উদ্ধৃত করে বলা হয়, নওরিনের নেতৃত্বের অভিজ্ঞতা, বিভিন্ন দলকে উৎসাহিত করার গভীর প্রতিশ্রুতি এবং ব্যাপক প্রযুক্তি ও আর্থিক পরিষেবায় তার যে অভিজ্ঞতা; ব্যাংকের কর্মকর্তা হিসেবে তার ভূমিকার ক্ষেত্রে এসব গুরুত্ব রাখবে।

তিনি আরো বলেন, আমার দৃঢ়বিশ্বাস- নওরীন একজন অনুপ্রেরণামূলক ও উদ্ভাবনী নেতা হবেন এবং আমাদের প্রতিষ্ঠানকে আমাদের মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্য রেখে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করবেন।

নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের পরিচালকদের প্রধান ডেনিসে স্কট বলেন, এই পদের জন্য আমরা যে ধরনের যোগ্য মানুষ খুঁজেছি, নওরিনের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা এবং কাজের দক্ষতা একই রকম।

জানা গেছে, নওরিন হাসানের বাবা-মা ভারতের কেরালা থেকে যুক্তরাষ্ট্রে যান। তার বাবা জাভেদ কে. হাসান আইবিএম-এর সাবেক একজন কর্মকর্তা। এ ছাড়া তিনি এএমপি ইনকরপোরেশনের গ্লোবাল ইন্টার কানেক্ট সিস্টেমসের প্রেসিডেন্ট ছিলেন।

সূত্র : গালফ নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা