kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের রেলিং ভেঙ্গে ৭ শিক্ষার্থীর মৃত্যু (ভিডিও)

অনলাইন ডেস্ক   

৩ মার্চ, ২০২১ ১৮:৫১ | পড়া যাবে ২ মিনিটে



বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের রেলিং ভেঙ্গে ৭ শিক্ষার্থীর মৃত্যু (ভিডিও)

বলিভিয়ার লাপাজর কাছে এল আলতো সরকারি বিশ্ববিদ্যালয়ের ব্যালকনির রেলিং ধসে পড়ে ৭ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ সময় আরো অন্তত পাঁচজন মারাত্মকভাবে আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার এ দুর্ঘটনা ঘটে। ধাতবের তৈরি একটি রেলিং ঘেসে নামার সময় সেটি ভেঙ্গে কয়েকজন নিচে পড়ে যান। বলিভিয়া সরকার এ তথ্য জানিয়েছে।

এ ঘটনার ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। ভিডিওতে শিক্ষার্থীদের একটি সরু পথে গাদাগাদি করে একটি সম্মেলন হলে প্রবেশ করতে দেখা যায়। এ সময় হঠাৎ সিড়ির পাশের ধাতব রেলিং ভেঙ্গে পড়ে। এ সরু পথে নামার চেষ্টা করা অন্য শিক্ষার্থীরা শক্ত করে রেলিং ধরে থাকায় অনেকে মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী জেসন অজা বলেন, এ দুর্ঘটনায় সাতজন নিহত ও পাঁচজন গুরুতরভাবে আহত হয়েছে। আহতদের লাপাজর পার্শ্ববর্তী এল আলতো নগরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী এডুয়ার্দো ডেল ক্যাস্টিলো এ ঘটনায় পাঁচজনের মৃত্যু এবং তিনজনের আহত হওয়ার কথা জানিয়েছিলেন। পরে এ ব্যাপারে বিস্তারিতভাবে দেওয়া স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতিতে হতাহতের সংখ্যা সংশোধন করে সাতজনের মৃত্যু ও পাঁচজন আহত হওয়ার কথা বলা হয়। খবরে বলা হয়, এ ঘটনায় হতাহত সবার বয়স ২০ থেকে ২৪ বছর। ডেল ক্যাস্টিলো বলেন, তিনি এ দুর্ঘটনার ব্যাপারে তদন্তের নির্দেশ দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভবনের বেলকনির রেলিং ধসে পড়লে অন্তত ৮ জন নিচে চাপা পড়েন। ঘটনাস্থলেই মারা যান ৭ জন। আহত ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। তারা চিকিৎসাধীন অবস্থায় আছেন। স্থানীয় গণমাধ্যম জানায়, দুর্ঘটনার আগে একদল শিক্ষার্থী বিবাদে জড়িয়ে পড়েছিল। ওই সময় তাদের মধ্যে ধস্তাধস্তির খবর পাওয়া গেছে। তবে ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সূত্র: দ্যা সান, সিনহুয়া।

মন্তব্য



সাতদিনের সেরা