kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

চতুর্থ শ্রেণির চাকরি, শ্রীনগরে করোনার মধ্যেও পরীক্ষায় বসল ৪২ হাজার প্রার্থী

অনলাইন ডেস্ক   

৩ মার্চ, ২০২১ ১৪:২৫ | পড়া যাবে ২ মিনিটে



চতুর্থ শ্রেণির চাকরি, শ্রীনগরে করোনার মধ্যেও পরীক্ষায় বসল ৪২ হাজার প্রার্থী

জম্মু-কাশ্মীরের সার্ভিস সিলেকশন বোর্ডের চতুর্থ শ্রেণির কর্মচারী পদে চাকরির জন্য পরীক্ষায় বসেছে প্রায় ৪২ হাজার প্রার্থী। শ্রীনগরে অনুষ্ঠিত ওই পরীক্ষা সাবলীলভাবে নেওয়ার জন্য প্রশাসনিকভাবে যথাযথ ব্যবস্থা রাখা ছিল।

গ্রেটার কাশ্মীর এক প্রতিবেদনে জানিয়েছে, তিন ধাপে ওই পরীক্ষা নেওয়া হয়েছে। চলতি বছরের ২৭ ও ২৮ ফেব্রুয়ারি এবং ১ মার্চ পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। শ্রীনগরের মোট ৫৪ হাজার প্রার্থী পরীক্ষায় বসার আবেদন করেছিল। তার মধ্যে পরীক্ষায় বসেছে ৭৮ শতাংশ।

শ্রীনগরের ৩৮টি সেন্টারে পরীক্ষা নেওয়ার জন্য ব্যাপক আয়োজন রাখা ছিল। করোনাভাইরাস থেকে নিরাপত্তা ও সুরক্ষার বিষয়গুলো বিবেচনা করে সব ধরনের পদক্ষেপ নিয়েছে সরকারি প্রশাসন।

পরীক্ষা নেওয়ার সঙ্গে সম্পর্কিত সংস্থাগুলোর সমন্বিত প্রচেষ্টায় সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষা নেওয়ার ব্যাপারে পরিকল্পনা অনুযায়ী কর্মসূচি বাস্তবায়ন করতে শ্রীনগর জেলা প্রশাসন ৩৮টি কেন্দ্রের প্রত্যেকটিতে একজন করে ​​ম্যাজিস্ট্রেট এবং একজন পর্যবেক্ষক মোতায়েন করেছিল। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রের প্রধানের পাশাপাশি তারাও ছিলেন বিষয়টি স্বচ্ছভাবে সম্পন্ন করার জন্য।

এমনকি পরীক্ষার স্বচ্ছতা নিশ্চিত করার জন্য পরীক্ষা নেওয়ার দৃশ্য ভিডিও ক্যামেরায় ধারণ করে রাখা হয়। করোনাভাইরাস মহামারির বিষয়টি মাথায় রেখে প্রতিটি পরীক্ষাকেন্দ্রে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয় এবং স্বাস্থ্যসেবীদের দলও উপস্থিত ছিল।

সূত্র : গ্রেটার কাশ্মীর।

মন্তব্য



সাতদিনের সেরা