kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

মাস্কের বাধ্যবাধকতা থাকছে না টেক্সাসে, খুলতে যাচ্ছে বাণিজ্যিক প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক   

৩ মার্চ, ২০২১ ১১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



মাস্কের বাধ্যবাধকতা থাকছে না টেক্সাসে, খুলতে যাচ্ছে বাণিজ্যিক প্রতিষ্ঠান

করোনাভাইরাস মহামারির কারণে শারীরিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মাস্ক পরার বাধ্যবাধকতা চালু করা হয় বিশ্বের বিভিন্ন দেশে। তবে এবার টেক্সাসে মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে দিয়ে বাণিজ্যিক প্রতিষ্ঠান সম্পূর্ণভাবে খুলে দেওয়ার চিন্তা করা হচ্ছে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট'কে উদ্ধৃত করে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। গ্রেগ বলেছেন, টেক্সাস শতভাগ খুলে দেওয়ার সময় এসে গেছে।

যুক্তরাষ্ট্রের বৃহৎ রাজ্য টেক্সাস মাস্ক পরার বাধ্যবাধকতার ইতি টানতে যাচ্ছে। এর আগে গত বছরের জুলাইয়ে সেখানে মাস্ক পরার বাধ্যবাধকতা চালু করা হয়। এ ঘটনার জেরে রিপাবলিকান এই নেতা তার দলের লোকদের কাছেই সমালোচনার শিকার হয়েছিলেন।

কিন্তু মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছে, করোনাবিধি এখনো মেনে চলা প্রয়োজন।

এর আগে মিশিগান, লুইসিয়ানা এবং মিসিসিপিতে মাস্ক পরার বাধ্যবাধকতা উঠিয়ে নেওয়ার কথা হয়। তারপর সেই পথে হাঁটল টেক্সাস।

এদিকে যুক্তরাষ্ট্রে ব্যাপক হারে করোনাভাইরাসের টিকা দেওয়ার ফলে করোনাকালে সাধারণ জীবনযাপনে ফিরে যাওয়ার সাহস বেড়ে যাচ্ছে। 

গতকাল মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, চলতি বছরের মে মাসের মধ্যে সে দেশের প্রাপ্ত বয়স্কদের টিকা দেওয়া শেষ করার পথে রয়েছে যুক্তরাষ্ট্র।

এখন পর্যন্ত সে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে দুই কোটি ৯৩ লাখ ৭০ হাজার ৭০৫ জন এবং মারা গেছে পাঁচ লাখ ২৯ হাজার ২১৪ জন।

সূত্র : বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা