kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

সু চির বিরুদ্ধে আরো মামলা

অনলাইন ডেস্ক   

১ মার্চ, ২০২১ ১৬:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



সু চির বিরুদ্ধে আরো মামলা

মিয়ানমারে গত মাসে অভ্যুত্থানের পর দেশটির বেসামারিক সরকারের প্রধান অং সান সু চিসহ বেশ কয়েকজন নেতাকে গ্রেপ্তার করা হয়। সে সময় সু চির বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযোগে মামলা করে সেনাবাহিনী। আজ সোমবার সু চির বিরুদ্ধে নতুন অভিযোগ এনে আরো দুটি নতুন মামলা দায়ের করা হয়েছে। 

আজ সোমবার স্থানীয় একটি আদালতে তার বিরুদ্ধে নতুন করে এ দুটি মামলা দায়ের করা হয়। সু চির পক্ষের এক আইনজীবী এ বিষয়টি নিশ্চিত করেছেন। রাজধানী নেপিদোতে আজ সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের শুনানিতে অংশ নিয়েছেন সু চি। এ সময় তাকে স্বাভাবিক দেখা গেছে। তবে সম্ভব তার ওজন কিছুটা কমে গেছে। ন্যাশনাল লীগ ফর ডেমোক্র্যাসির (এনএলডি) এই নেত্রীকে গ্রেপ্তার করার পর এই প্রথম তাকে জনসম্মুখে দেখা গেল। এর আগে তিনি কেমন আছেন তা নিয়ে ছিল উদ্বেগ।

এর আগে তার বিরুদ্ধে আমদানি-রফতানি আইন ভঙ্গ এবং অবৈধভাবে যোগাযোগ ডিভাইস ব্যবহারের অভিযোগ আনা হয়েছিল। সে সময় আদালতে সু চির বিরুদ্ধে আনা অভিযোগপত্রে বলা হয় যে, তিনি যোগাযোগ সরঞ্জাম- ওয়াকিটকি অবৈধভাবে আমদানি ও ব্যবহার করেছেন, যা তার নেপিদোর বাড়িতেই পাওয়া গেছে। পরবর্তীতে করোনাভাইরাস বিষয়ক প্রোটোকল লঙ্ঘনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। আগামী ১৫ মার্চ সু চির বিরুদ্ধে পরবর্তী শুনানি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

সূত্র: রয়টার্স।

মন্তব্য



সাতদিনের সেরা