kalerkantho

শনিবার । ২৭ চৈত্র ১৪২৭। ১০ এপ্রিল ২০২১। ২৬ শাবান ১৪৪২

আইনি তদন্তের দাবি জানালেন পিটিআই নেতাদের হাতে নির্যাতিত পাক সাংবাদিক

অনলাইন ডেস্ক   

২৫ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৩১ | পড়া যাবে ২ মিনিটে



আইনি তদন্তের দাবি জানালেন পিটিআই নেতাদের হাতে নির্যাতিত পাক সাংবাদিক

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতাদের হাতে যে অত্যাচার ও অপমানের মুখোমুখি হয়েছিলেন একজন পাকিস্তানি সাংবাদিক, সে ব্যাপারে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন তিনি।

গত শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চারসাদ্দা প্রেস ক্লাবের গভর্নিং বডির সদস্য সাইফুল্লাহ জান বলেন, পিটিআই নেতা আবদুল্লাহ, তার ভাই ফাহিম, জাকাত কমিটির চেয়ারম্যান ইফতিখার এবং অন্য অস্ত্রধারী পুরুষরা তাকে জোরপূর্বক চারসাদ্দা বাজার পিটিআই কার্যালয়ে নিয়ে যান।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল সাইফুল্লাহ জানকে উদ্ধৃত করে জানায়, সেখানে তাকে বিবস্ত্র করে নির্যাতন করা হয়। বিবস্ত্র করে তার ভিডিও ধারণ করে রাখেন পিটিআই নেতারা। জনগণের চাপে পরে তাকে সেখান থেকে ছেড়ে দেওয়া হয়।

ওই সাংবাদিক আরো বলেছেন, জেলা পুলিশ কর্মকর্তা মুহাম্মদ শোয়াইব সরদারি পুলিশ স্টেশনের পুলিশদের আইনিভাবে এ ব্যাপারে মামলা নেওয়ার নির্দেশ দেন। তবে পুলিশ অভিযোগ নিতে দেরি করে এবং আইনের ধারাগুলো যুক্ত করেনি।

কিনি আরো বলেছেন, নির্যাতনের কারণে আমার পা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে অভিযোগে পুলিশ লিখেছে, সামান্য আঘাত লেগেছে।

অভিযোগের ভিত্তিতে পাঁচজনের নাম নথিভূক্ত করেছে পুলিশ। তবে তাতে ইফতিখারের নাম রাখেনি পুলিশ। অথচ তিনি ছিলেন প্রধান অভিযুক্ত।

পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতিকে বিষয়টি খতিয়ে দেখার আহ্বান জানিয়ে ওই সাংবাদিক বলেছেন, পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ নেয়নি এবং স্থানীয় আদালত তাদের জামিন মঞ্জুর করেছে।

সূত্র : এএনআই।

মন্তব্য



সাতদিনের সেরা