kalerkantho

বুধবার । ১৮ ফাল্গুন ১৪২৭। ৩ মার্চ ২০২১। ১৮ রজব ১৪৪২

আফগানিস্তানে দফায় দফায় বিস্ফোরণ, নিহত ৫

অনলাইন ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



আফগানিস্তানে দফায় দফায় বিস্ফোরণ, নিহত ৫

তিনটি বিস্ফোরণে কেঁপে উঠেছে আফগানিস্তানের রাজধানী কাবুল। বিস্ফোরণে কমপক্ষে পাঁচজন মারাও গেছেন। এই ঘটনায় আরো দু’জন আহত হয়েছেন। শনিবার কাবুল পুলিশের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আল-জাজিরা।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, প্রথম বিস্ফোরণটি একটি বেসামরিক গাড়িকে লক্ষ্য করে ঘটনানো হয়। এ সময় গাড়ির ভেতরে থাকা দু’জন যাত্রী আহত হন। দ্বিতীয় বিস্ফোরণটি কাবুলে আরেকটি গাড়িকে লক্ষ্য করে ঘটনানো হয়। এই সময় গাড়িতে থাকা দু’জন সেনা সদস্য নিহত হন। এ ছাড়াও একজন বেসামরিক ব্যক্তি নিহত হন। তৃতীয় বিস্ফোরণে পশ্চিম কাবুলের পুলিশের গাড়িকে লক্ষ্য করে ঘটনো হয়। এ সময় দু’জন পুলিশ কর্মকর্তা প্রাণ হারান।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদাউস ফারামার্জ জানিয়েছেন, প্রথম দুটি বিস্ফোরণের ঘটনা ঘটে ১৫ মিনিটের ব্যবধানে। আর তৃতীয় বিস্ফোরণটি ঘটনানো হয় পুলিশ গাড়ি লক্ষ্য করে দুই ঘন্টা পরে। কী কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

বিস্ফোরণের ঘটনায় এখনো কোনো গ্রুপ দায় স্বীকার করেনি। বিস্ফোরণ কি কারণে বা কি দিয়ে ঘটনানো হয়েছে সে বিষয়েও কোনো তথ্য জানা যায়নি। তবে কাবুলে অধিকাংশ বিস্ফোরণ স্টিকি বোমা হামলার কারণেই ঘটে থাকে। বিস্ফোরণগুলো ঘটনানো হয় টাইমার বা রিমোট কন্ট্রোলার দিয়ে।

সূত্র: আল-জাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা