kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

বাসভবনেই আছেন দুবাইয়ের রাজকুমারী, বলছে রাজপরিবার

অনলাইন ডেস্ক   

২০ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বাসভবনেই আছেন দুবাইয়ের রাজকুমারী, বলছে রাজপরিবার

২০১৮ সালে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন দুবাইয়ের শাসকের মেয়ে প্রিন্সেস লতিফা। পরে বন্ধুদের কাছে একটি ভিডিও বার্তা পাঠিয়েছেন, যেখানে তিনি নিজের পিতার বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন যে তাকে ‘জিম্মি’ করে রাখা হয়েছে এবং তিনি নিজের জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন। কিন্তু রাজকুমারীকে জিম্মি রাখার বিষয়টি নাকচ করে দিয়েছে দুবাইয়ের রাজপরিবার।

দুবাইয়ের রাজপরিবারের বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, বাসভবনেই আছেন দুবাইয়ের রাজকুমারী। সেখানেই তাকে যত্ন নেওয়া হচ্ছে। এক বিবৃতিতে লতিফার পরিবার কলছে, তাকে নিজ বাসভবনেই যত্ন নেওয়া হচ্ছে। তার পরিবারের সদস্যরা ও চিকিৎসকরা দেখাশোনা করছেন। তার অবস্থা উন্নত হচ্ছে। আমরা আশাবাদী যে টিক সময়ে তিনি সবার সামনে ফিরে আসবেন।

এর আগে বিবিসির প্যানোরামা অনুষ্ঠানকে দেওয়া এক ফুটেজে রাজকুমারী লতিফা আল মাকতুম জানান, তিনি বোটে করে পালিয়ে যাওয়ার পর কমান্ডোরা তাকে মাদকাচ্ছন্ন করে এবং আবার তাকে বন্দীশালায় নিয়ে আসে। গোপনে পাঠানো বার্তাগুলো আসা বন্ধ হয়ে যাওয়ার পর তার বন্ধুরা জাতিসংঘকে এ বিষয়ে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

জাতিসংঘের সাবেক মানবাধিকার কমিশনার ও আয়ারল্যান্ডের প্রেসিডেন্ট মেরি রবিনসন ২০১৮ সালে রাজকুমারীর সাথে দেখা করার পর তাকে একজন ‘বিপদগ্রস্থ তরুণী’ বলে উল্লেখ করেছিলেন। তিনি এখন বলছেন, রাজকুমারীর পরিবার তাকে ‘ভয়াবহভাবে ধোঁকা দিয়েছিল’। 

লতিফার বর্তমান অবস্থা এবং তার সম্পর্কে বিস্তারিত খোঁজখবর নিতে তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন মেরি রবিনসন। তিনি বলেছেন, লতিফার বিষয়ে আমি খুবই উদ্বিগ্ন রয়েছি। সবকিছু বদলে গেছে। আর তাই আমার মনে হয়ে এ বিষয়ে তদন্ত হওয়া দরকার।

সূত্র: সিএনএন, বিবিসি।

মন্তব্য



সাতদিনের সেরা