kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

খেলতে গিয়ে ‘হরিণ বন্ধু’ নিয়ে ফিরল ৪ বছরের শিশু

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ২১:৩৩ | পড়া যাবে ২ মিনিটে



খেলতে গিয়ে ‘হরিণ বন্ধু’ নিয়ে ফিরল ৪ বছরের শিশু

খেলাধুলার জন্য মাকে বলে বাইরে গিয়েছিল চার বছরের শিশু ডমিনিক। কিছুক্ষণ পরেই বাড়িতে ফিরে আসে সে। কিন্তু সঙ্গে করে নিয়ে আসে তার নতুন এক বন্ধুকে। ছেলের বন্ধুকে দেখে রীতিমতো অবাক হয়ে যান ডমিনিকের মা। কারণ তার ছেলের বন্ধু একটি হরিণের বাচ্চা!! বিষয়টি সঙ্গে সঙ্গে ক্যামেরাবন্দি করেন ডমিনিকের মা স্টেফানি। পরে ফেসবুকে শেয়ার করলে ভাইরাল হয়ে যায় ছবিটি।

ডমিনিকের মা স্টেফানি ব্রাউন জানান, হরিণটিকে দেখে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যান তিনি। বুঝতে পারছিলেন না কী করবেন। পরে দ্রুত মোবাইল ফোন নিয়ে ‘দুই বন্ধুর’ কিছু ছবি তুলে রাখেন। অদ্ভুত এক মায়াভরা চোখে তার দিকে তাকিয়ে ছিল হরিণশাবকটি বলে জানান তিনি। 

তিনি আরো জানান, সম্প্রতি সন্তানসহ ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ম্যাসানুটেন রিসোর্টে গিয়েছিলেন স্টেফানি। গত মঙ্গলবার ঘরের ভেতর টুকিটাকি কাজ করছিলেন তিনি, আর তার ছেলে ডমিনিক বাইরে খেলছিল। কিছুক্ষণ পর দরজায় পায়ের শুনে তাকাতেই চরম ধাক্কা খান স্টেফানি। কারণ তার ছেলে ডমিনিকের পেছন দাঁড়িয়ে ছিল একটি শিশু হরিণ। হরিণশিশুটিকে একটুও ভীত মনে হয়নি। মনে হয়েছে, ডমিনিকের সঙ্গে আসতে পেরে সে খুব খুশি।

হরিণেরা সাধারণত খুবই ভীতু প্রকৃতির হয়, সহজে মানুষের কাছে আসে না বা সামান্য শব্দ শুনলেই ছুটে পালায়। কিন্তু চার বছরের শিশুটির পাশে হরিণটি কোনো ধরনের অস্বস্তিবোধ করছিল বলে মনে হয়নি। বরং পুরনো বন্ধুর মতোই পাশাপাশি দাঁড়িয়েছিল তারা। এ নিয়ে ফলাও করে খবর প্রকাশ করেছে ফক্স, এবিসি নিউজের মতো বড় বড় গণমাধ্যমও।

ডমিনিকের মা স্টেফানি ছবিগুলো ফেসবুকে পোস্ট করতেই লাইক, কমেন্ট, শেয়ারের বন্যা বয়ে যায়। মাত্র তিনদিনেই স্টেফানির ওই পোস্টে রিঅ্যাক্ট পড়েছে ১৬ হাজার, কমেন্ট করেছেন চার হাজার মানুষ আর শেয়ার করা হয়েছে ২৯ হাজারেরও বেশি বার। বেশিরভাগ মানুষই এটিকে দুর্লভ, মহামূল্যবান আর নজরকাড়া দৃশ্য বলে মন্তব্য করেছেন।

স্টেফানি আরো জানিয়েছেন, ছোট্ট ডমিনিক হরিণটিকে ঘরের ভেতরে আনতে চেয়েছিল কিছু খেতে দেওয়ার জন্য। অবশ্য, হরিণশাবকটি যেন দলছুট হয়ে না যায়, এজন্য তাকে আবার জঙ্গলে ফিরিয়ে দিয়ে এসেছে সে।

সূত্র: এনডিটিভি।

Dominic really went outside and brought a deer back...

Posted by Stephanie Brown on Tuesday, January 26, 2021

মন্তব্য



সাতদিনের সেরা