kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

টিকা নিলেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও

অনলাইন ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২১ ১৯:০৪ | পড়া যাবে ২ মিনিটে



টিকা নিলেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে তিনি কভিড টিকার প্রথম ডোজ নেন। জাতিসংঘ দপ্তরের ওয়েবসাইটে দেওয়া এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, গত বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘ সদরদপ্তর থেকে মাত্র কয়েক মাইল দূরে অবস্থিত ব্রোনেক্সে অ্যাডলাই ই. স্টিভানসন হাইস্কুলে তিনি এ টিকা নেন। টিকা নেওয়ার পর জাতিসংঘ প্রধান টুইটারে জানান, তিনি টিকা নিতে পেরে ভাগ্যবান এবং কৃতজ্ঞ। এ সময় তিনি সমতার ভিত্তিতে প্রত্যেকের জন্য টিকা সহজলভ্য করা নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

জাতিসংঘ প্রধান লিখেছেন, এই মহামারি কবল থেকে আমরা কেউ নিরাপদ না যতক্ষণ না আমরা সকলে নিরাপদ। গত ডিসেম্বরে গুতেরেস ঘোষণা দিয়েছিলেন তিনি আনন্দের সঙ্গে প্রকাশ্যে টিকা নেবেন। তিনি বলেন, টিকা নেওয়া হচ্ছে তার জন্য একটি নৈতিক দায়িত্ব। জাতিসঙ্ঘের কর্মকর্তা-কর্মচারী ও কূটনীতিকদের কভিড-১৯ টিকা প্রদান কর্মসূচির আওতায় নেওয়ায় নিউইয়র্ক সিটি কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান তিনি।

যুক্তরাষ্ট্রের জনস হপকিনস বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, বিশ্বে ১০ কোটি ২০ লাখ ৪১ হাজার ১২০জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর এরমধ্যে সুস্থ হয়েছেন ৭ কোটি ৩৮ লাখ ৮২ হাজার ৬৯০জন মানুষ। এই মহামারীতে যুক্তরাষ্ট্র, ভারত ও ব্রাজিলের মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন।

সূত্র: ইউএন নিউজ, সিএনএন।

মন্তব্য



সাতদিনের সেরা