kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

রিয়াদে হুথি হামলা ব্যর্থ করার দাবি সৌদির

অনলাইন ডেস্ক   

২৪ জানুয়ারি, ২০২১ ১৮:২৮ | পড়া যাবে ২ মিনিটে



রিয়াদে হুথি হামলা ব্যর্থ করার দাবি সৌদির

ইয়েমেনের ইরান-সমর্থিত হুথি বিদ্রহীরা গতকাল শনিবার সৌদির রাজধানী রিয়াদে হামলা চালিয়েছে বলে দাবি করেছে সৌদি। ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোট বলেছে, তারা "রিয়াদের দিকে যাওয়া একটি বস্তুকে শনাক্ত করেছে এবং ধ্বংস করেছে।" সৌদি কর্তৃপক্ষ বলছে, শত্রুরা ক্ষেপণাস্ত্র অথবা ড্রোন দিয়ে এই হামলা চালানোর চেষ্টা করেছে তবে আকাশেই তা ধ্বংস করা হয়।

রাজধানীর বাসিন্দারা সকাল ১১টার দিকে একটি বিস্ফোরণের আওয়াজ পেয়েছেন। আল-সুলাইমানিয়াহের এক বাসিন্দা বলেন, "আমি একটি উচ্চ শব্দ শুনি এবং ভেবেছিলাম যে আকাশ থেকে কিছু পড়েছে,"। "পুরো বাড়ি কাঁপছিল।"

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন আরব জোট বলেছে, রিয়াদের দিকে ছুটে যাওয়া একটি বস্তু তারা ধ্বংস করেছে তবে এটি ক্ষেপণাস্ত্র ছিল নাকি ড্রোন দিয়ে এই হামলা চালানো হয়েছে তা তারা পরিষ্কার করতে পারে নি। এই হামলার কারণে রিয়াদের কিং খালেদ আন্তর্জাতিক বিমানবন্দরের বেশ কয়েকটি ফ্লাইটের উঠানামাতে দেরি হয়েছে। হামলার জন্য সৌদি আরব ইয়েমেনের হুথিদের দায়ী করেছে।

এদিকে, ইয়েমেনে হুথি আনসারুল্লাহ আন্দোলন এ ধরনের হামলার সঙ্গে জড়িত নয় বলে জানিয়েছে। ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেন, তারা গত ২৪ ঘন্টায় কোন দেশের বিরুদ্ধে আগ্রাসী হামলা চালায় নি। তিনি বলেন, শত্রুদের বিরুদ্ধে হামলা চালানোর স্বাভাবিক এবং বৈধ অধিকার তাদের রয়েছে এবং যেকোনো ধরনের অভিযানের কথা তারা প্রকাশ্যে ঘোষণা করে।

সূত্র: আরব নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা