kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

জয় শ্রীরাম স্লোগান ওঠায় মঞ্চ ছেড়ে নেমে গেলেন মমতা

অনিতা চৌধুরী, কলকাতা প্রতিনিধি   

২৩ জানুয়ারি, ২০২১ ২১:৩১ | পড়া যাবে ২ মিনিটে



জয় শ্রীরাম স্লোগান ওঠায় মঞ্চ ছেড়ে নেমে গেলেন মমতা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরকারি মঞ্চে ভাষণ দিতে উঠতেই ভেসে এল ‘জয় শ্রীরাম’ স্লোগান। ঘটনায় চরম ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। মঞ্চে ভাষণ না দিয়েই কার্যত নেমে আসেন মুখ্যমন্ত্রী এবং বুঝিয়ে দিলেন যে নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকীর সরকারি অনুষ্ঠানে রাজনৈতিক স্লোগান ওঠার কারণে ক্ষুব্ধ তিনি।

নেতাজির জন্মদিন উপলক্ষে এদিন ভিক্টোরিয়ার অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও নরেন্দ্র মোদী। দু’জনে একসঙ্গেই প্রদর্শনী ঘুরে দেখেন। সাংস্কৃতিক অনুষ্ঠানের সময়ও পাশাপাশি বসেছিলেন মমতা-মোদী। বিভ্রাট ঘটল কিছুক্ষণ পরই।

মুখ্যমন্ত্রী মমতাকে বক্তব্য রাখার জন্য আহ্বান জানাতেই দর্শক আসন থেকে উঠল ‘জয় শ্রী রাম’ স্লোগান। স্বাভাবিকভাবেই তাতে প্রচণ্ড ক্ষুব্ধ হন মমতা। একেবারে সরকারি মঞ্চে উঠে ক্ষোভ প্রকাশ করেন মোদীর সামনেই। মঞ্চে উঠে মমতা বলেন, ‘এটা সরকারি অনুষ্ঠান, কোনো রাজনৈতিক দলের অনুষ্ঠান নয়।’

তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকারকে ধন্যবাদ যে তাঁরা কলকাতায় এরকম একটি অনুষ্ঠান করেছেন। কিন্তু, এভাবে কাউকে আমন্ত্রণ করে অপমান করা উচিত নয় বলে মন্তব্য করেছেন মমতা।

একথা বলেই মঞ্চ ছাড়েন তিনি। এই ঘটনায় তিনি যে চরম ক্ষুব্ধ হয়েছেন তা স্পষ্ট ছিল মুখ্যমন্ত্রী শরীরী ভাষায়।

মন্তব্য



সাতদিনের সেরা