kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন

অনলাইন ডেস্ক   

২১ জানুয়ারি, ২০২১ ১৬:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন

ভারতে করোনা টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে আগুন লেগেছে। বৃহস্পতিবার পুনেতে প্রতিষ্ঠানটির নির্মাণাধীন ভবনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট কাজ করছে। ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে এই তথ্য জানা গেছে। 

আনন্দবাজারের এক প্রতিবেদেনে বলা হয়, বৃহস্পতিবার দুপুরে সেরাম ইনস্টিটউটের মঞ্জরি প্ল্যান্টে এই আগুন লাগে। ১ নম্বর টার্মিনালের গেটের পাশেই ছিল একটি নির্মাণাধীন ভবন। সেখানেই আগুন লেগে তা দ্রুত ছড়িয়ে পড়ে বাড়িটির দুটি তলায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। খবর পেয়ে অগ্নিনির্বাপণ বাহিনীও পৌঁছে যায় ঘটনাস্থলে। যদিও এই অগ্নিকাণ্ডে সেরামের টিকা প্রস্তুতকারী জায়গাটি কোনোভাবে ক্ষতিগ্রস্ত হয়নি। টার্মিনাল লাগোয়া ‘এসইজেড৩’ ভবনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকল বাহিনী। স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা এসে পৌঁছেছেন সেরামের মঞ্জরির কারখানার সামনে।

প্রচুর পরিমাণে করোনার টিকা মজুদ থাকার কথা সেরামে। অগ্নিকাণ্ডের ঘটনায় তা নিয়ে উদ্বেগ ছড়িয়েছে গোটা ভারতে। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও ওষুধ প্রস্তুতকারী সংস্থা অ্যাস্ট্রাজেনেকার তত্ত্বাবধানে করোনার টিকা কোভিশিল্ড তৈরি করছে সেরাম। এই মুহূর্তে গোটা দেশে বিপুল পরিমাণ কোভিশিল্ড টিকা সরবরাহের প্রক্রিয়া শুরু হয়েছে।

সূত্র : আনন্দবাজার।

মন্তব্য



সাতদিনের সেরা