kalerkantho

বৃহস্পতিবার । ১৯ ফাল্গুন ১৪২৭। ৪ মার্চ ২০২১। ১৯ রজব ১৪৪২

মালয়েশিয়ায় জব্দ পাকিস্তানি বিমান

অনলাইন ডেস্ক   

১৬ জানুয়ারি, ২০২১ ১৭:০৩ | পড়া যাবে ২ মিনিটে



মালয়েশিয়ায় জব্দ পাকিস্তানি বিমান

ফাইল ছবি।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) একটি উড়োজাহাজ জব্দ করেছে মালয়েশিয়া। বিমানটি নিয়ে একটি মামলা যুক্তরাজ্যের আদালতে চলমান রয়েছে। এই মামলার জেরেই উড়োজাহাজটি জব্দ করা হয়। পিআইএ কর্তৃপক্ষ শুক্রবার এ তথ্য জানিয়েছে। 

ডনের এক প্রতিবেদনে জানা যায়, আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি জব্দ করা হয়। এরপর মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে পাকিস্তানগামী উড়োজাহাজটির যাত্রীদের জন্য বিকল্প ব্যবস্থা করা হয়। পিআইএর এক কর্মকর্তা বলেছেন, উড়োজাহাজটির ১ কোটি ৪০ লাখ মার্কিন ডলারের ইজারাসংক্রান্ত মতবিরোধ নিয়ে মামলাটি চলছে।

পিআইএ এক বিবৃতিতে জানিয়েছে, একতরফা সিদ্ধান্ত নিয়ে উড়োজাহাজটি আটক করা হয়েছে। এটা মেনে নেওয়া যায় না। পাকিস্তান সরকারের সহায়তায় বিষয়টি কূটনৈতিক প্রক্রিয়ায় সমাধান করা হবে। 

পিআইএ মুখপাত্র আবদুল্লাহ এইচ খান বলেন, একটি আদালতের সিদ্ধান্তে উড়োজাহাজটি জব্দ করা হয়েছে। পিআইএর আইনজীবীরা মালয়েশিয়ার আদালতে বিষয়টি মোকাবেলা করছেন। আশা করছি, শিগগির এ সমস্যার সমাধান হবে।

মালয়েশিয়ার পরিবহন মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে, ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। তার আগপর্যন্ত উড়োজাহাজটি মালয়েশিয়ায় থাকবে। মালয়েশিয়ার বিমানবন্দরের পরিচালক প্রতিষ্ঠান মালয়েশিয়া এয়ারপোর্টস হোল্ডিংস বেরহাদ বলেছে, তাদের কাছে আদালতের নির্দেশ রয়েছে, পাকিস্তানের উড়োজাহাজটি যেন কুয়ালালামপুর ছাড়তে না পারে।

সূত্র: ডন।

মন্তব্য



সাতদিনের সেরা