kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

শ্রীলঙ্কায় বিচারকদের দুর্নীতিবাজ বলায় প্রাক্তন প্রতিমন্ত্রীর জেল

অনলাইন ডেস্ক   

১৩ জানুয়ারি, ২০২১ ২০:৩৪ | পড়া যাবে ১ মিনিটে



শ্রীলঙ্কায় বিচারকদের দুর্নীতিবাজ বলায় প্রাক্তন প্রতিমন্ত্রীর জেল

দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কার বেশিরভাগ বিচারক দুর্নীতিগ্রস্থ বলে মন্তব্য করায় দেশটির একজন সাবেক মন্ত্রীকে চার বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। অভিযুক্তের নাম রঞ্জন রামানায়াক। ২০১৯ সালের নির্বাচিনের আগে ইউনাইটেড ন্যাশনাল পার্টির প্রতিমন্ত্রী ছিলেন তিনি। তার দাবি, দুর্নীতির বিরুদ্ধে কথা বলার জন্য তাকে টার্গেট করা হয়েছে।

২০১৯ সালে নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতা হারানো ইউনাইটেড ন্যাশনাল পার্টি সরকারের প্রতিমন্ত্রী ছিলেন রামানায়েক। গতকাল মঙ্গলবার শ্রীলঙ্কার সুপ্রিম কোর্ট ৫৭ বছর বয়সী রামানায়েকেকে চার বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। ২০১৭ সালে তিনি কলম্বোতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওই মন্তব্য করেছিলেন।

আদালতের বিশ পৃষ্ঠার রায়ে বলা হয়, তাকে আদালত অবমাননার দায়ে চার বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালত বলেন, তিনি তার দোষ স্বীকার করেছেন। তিনি বলেছিলেন,  দেশের অধিকাংশ বিচারক দুর্নীতিপরায়ণ। তারা টাকার বিনিময়ে কাজ করে। রামানায়েকে সে সময় প্রেসিডেন্ট মৈথিরিপালা সিরিসেনার মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী ছিলেন। দুর্নীতি দমন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে তিনি বিচারকদের নিয়ে এমন মন্তব্য করেছিলেন।

সূত্র: আলজাজিরা।

মন্তব্য



সাতদিনের সেরা