kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

পাকিস্তানের ‘পিটিআই সরকার প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ’

অনলাইন ডেস্ক   

৬ জানুয়ারি, ২০২১ ১৯:০৮ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানের ‘পিটিআই সরকার প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ’

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের কয়লা খনিতে হামলা চালিয়ে ১১ জনকে হত্যা করে অজ্ঞাত বন্দুকধারীরা। শনিবার ওই শ্রমিকদের অপহরণ করে এবং কয়লা খনির কাছেই হত্যা করা হয়। পাকিস্তানের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা এমন হত্যাকাণ্ডের ঘটনার নিন্দা জানিয়েছেন। কয়লা খনি শ্রমিকদের নিরাপত্তার জন্য ইমরান খানের নেতৃত্বাধীন সরকারকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা আহ্বানও জানিয়েছেন তারা।

ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসা (পিটিআই) সরকারকে নিয়ে কটূক্তিও করেছেন দেশটির আওয়ামী জাতীয় পার্টি (এএনপি) সভাপতি আসফন্দিয়ার ওয়াল খান এবং কওমি ওয়াতন পার্টির (কিউডব্লিউপি) চেয়ারম্যান আফতাব আহমেদ খান শেরপাও। তারা বলছেন, এই ধরনের ঘটনা সহ্য করার মতো নয়। পিটিআই সরকার প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান তারা। পাকিস্তানি গণমাধ্যম ডনের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

আওয়ামী জাতীয় পার্টি (এএনপি) সভাপতি আসফন্দিয়ার ওয়াল খান বলেছেন, সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই কারণ তারা মানবতার শত্রু। তাদের একেবারে নির্মূল করা প্রয়োজন। সরকার যদি জাতীয় কর্মপরিকল্পনা বাস্তবায়ন করত তবে সন্ত্রাসবাদের এই ধরনের কাজকর্ম নিয়ন্ত্রণ করা যেত।

পাকিস্তানে সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানের আওয়ামী জাতীয় পার্টি এবং দলটির প্রধান দেশটির সরকারকে বারবার সতর্ক করেছে বলে জানিয়েছে। কারণ দেশটিতে কয়েকদিন পরপরই এমন সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটছে। কিন্তু দেশটিতে শান্তি স্থাপনে ক্ষমতাসীন দল উদাসীন বলে বলা হয় টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে। 

এদিকে, কওমি ওয়াতন পার্টির (কিউডব্লিউপি) প্রধান আফতাব আহমেদ খান শেরপাও বলেছেন, সরকারবিরোধী নেতাদের নির্যাতনের দিকে বেশি মনোযোগ দিচ্ছে সরকার কিন্তু দায়িত্ব পালনে উদাসীন। পিটিআই সরকার প্রতিশ্রুতি রাখতে ব্যর্থ হয়েছে। ডন এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে। 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া।

মন্তব্য



সাতদিনের সেরা