kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ অব্যাহত

অনলাইন ডেস্ক   

২৭ ডিসেম্বর, ২০২০ ২১:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ অব্যাহত

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে দেশজুড়ে ব্যাপক বিক্ষোভ সমাবেশ হয়েছে। শনিবার কয়েকশ ইস্রায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করে। দেশটিতে নতুনকরে জাতীয় নির্বাচন হবে। এর মধ্যেই বিক্ষোভকারীরা দীর্ঘস্থায়ী এ নেতাকে পদত্যাগ করার আহ্বান জানিয়েছে।

বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে “গো” এবং “আপনি আমাদের জীবন থেকে বের না হওয়া অবধি প্রতিবাদ বন্ধ করব না” এ সব লেখা প্লাকার্ড নিয়ে বিক্ষোভ করে। আর্থিক দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং করোনাভাইরাসের মহামারী মোকাবেলায় অব্যবস্থাপনা ও অদক্ষতার জন্য এই বিক্ষোভ হচ্ছে। 

শনিবারের বিক্ষোভের মধ্যদিয়ে টানা ২৭ সপ্তাহ নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে ইসরায়েলে প্রতিবাদ সমাবেশ হচ্ছে। পবিত্র আল-কুদস শহরে অবস্থিত নেতানিয়াহুর সরকারি বাসভবন অভিমুখী রাস্তাগুলো বিক্ষোভকারীরা বন্ধ করে দেয়। প্রায় তিন হাজার বিক্ষোভকারী প্যারিস চত্বরে বিক্ষোভ করে তবে পুলিশ তাদের জোর করে সরিয়ে দেয়। কোথাও কোথাও বিক্ষোভকারীরা আগুন জ্বালিয়ে প্রতিবাদ করে। 

পুরো ইসরায়েল থেকে গতকাল শনিবার বিক্ষোভ করার সময় মোট ছয়জনকে আটক করা হয়েছে। নেতানিয়াহুর সমর্থকরা বিক্ষোভকারীদের ওপর বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে বলেও খবর পাওয়া গেছে। এরইমধ্যে বিক্ষোভকারীরা নেতানিয়াহুকে প্রাইম মিনিস্টার এর পরিবর্তে ‘ক্রাইম মিনিস্টার’ নামে অভিহিত করেছেন। 

সূত্র: আরব নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা