kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

মিশরে করোনা হাসপাতালে আগুন, নিহত ৭

অনলাইন ডেস্ক   

২৭ ডিসেম্বর, ২০২০ ১৯:৪৯ | পড়া যাবে ১ মিনিটে



মিশরে করোনা হাসপাতালে আগুন, নিহত ৭

মিশরের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে আগুন লেগে সাত করোনা রোগী নিহত হয়েছেন। এ আগুনে অন্তত পাঁচ জন আহত হয়েছেন। গতকাল শনিবার এ আগুন লাগে বলে কর্মকর্তারা জানিয়েছেন। হাসপাতালটিতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।

স্থানীয় পুলিশ জানিয়েছে, বৃহত্তর কায়রো এলাকার জেলা ওবুরের একটি বেসরকারী হাসপাতাল, ‘মিশর আল আমাল হাসপাতালে’ আগুনের সূত্রপাত হয়। আহত ও অন্যান্য রোগীদের আশেপাশের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দমকলকর্মীরা আগুন নেভাতে সক্ষম হয়েছে। আগুন লাগার কারণ খুজতে পুলিশ এবং প্রসিকিউটররা তদন্ত করছেন।

রাষ্ট্র পরিচালিত আল-আহরাম দৈনিক জানায়, প্রাথমিক তদন্তে আগুনের জন্য বৈদ্যুতিক শর্ট সার্কিটকে দায়ী করা হয়েছে। জুনে ভূমধ্যসাগরীয় শহর আলেকজান্দ্রিয়ার একটি বেসরকারী হাসপাতালের করোনাভাইরাস ওয়ার্ডে একই ধরণের আগুন লেগেছিল। এতে সাতজন রোগী মারা গিয়েছিলেন এবং একজন আহত হয়েছিলেন। কায়রোতে করোনাভাইরাস বিচ্ছিন্নকরণ কেন্দ্রে মে মাসে আরো একটি অগ্নিকাণ্ড ঘটেছিল। তবে সে আগুনে কেও হতাহত হয়নি।

দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয় শুক্রবার জানায়, তাদের সর্বোচ্চ দৈনিক আক্রান্তের সংখ্যা ১১,১৩৩ জন। এর মধ্যে ৪৯ জন মারা গেছেন বলে উল্লেখ করেছে তারা।

সূত্র: আরব নিউজ।

মন্তব্য



সাতদিনের সেরা