kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

আগুনে পুড়ে যাওয়া থেকে প্রাণীদের বাঁচালেন গৃহহীন ব্যক্তি

অনলাইন ডেস্ক   

২৭ ডিসেম্বর, ২০২০ ১৪:১৩ | পড়া যাবে ১ মিনিটে



আগুনে পুড়ে যাওয়া থেকে প্রাণীদের বাঁচালেন গৃহহীন ব্যক্তি

নিজের জীবনের ঝুঁকি নিয়ে আগুনে পুড়ে যাওয়ার হাত থেকে বিড়াল, কুকুরসহ অন্য প্রাণীদের বাঁচিয়েছেন গৃহহীন এক ব্যক্তি। যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টায় প্রাণীদের আশ্রয়কেন্দ্রে আগুন লাগার পর তাদের বাঁচাতে ঝাঁপিয়ে পড়েন ওই ব্যক্তি।

আশ্রয়কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, গৃহহীন ওই ব্যক্তি ঝুঁকি নিয়ে কুকুর-বিড়ালদের বাঁচিয়েছেন। গত ১৮ ডিসেম্বর অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া থেকে প্রাণীদের বাঁচিয়েছেন ৫৩ বছর বয়সী কেইথ ওয়াকার।

ওয়াকার বলেন, মিথ্যা বলবো না- আমার ভয় করেছিল সে সময়। ধোঁয়ার মধ্যে ভেতরে যেতে ভীষণ ভয় করছিল। তার পরেও সাহস করে ভেতরে ঢুকেছি। সৃষ্টিকর্তা প্রাণীগুলোকে বাঁচানোর জন্য আমাকে পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, আপনি যদি কোনো কুকুরকে ভালোবাসেন, তাহলে পৃথিবীর যে কাউকে ভালোবাসতে পারবেন। আমার কুকুর আমার সেরা বন্ধু। তাকে ছাড়া আমি এখানে থাকতে পারতাম না। সে কারণে আমি জানতাম যে, অন্য কুকুরগুলোকেও বাঁচাতে হবে।

ডাব্লিউ-আন্ডারডগস ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা গ্রেসি হ্যামলিন বলেন, তিনি আমার অভিভাবক স্বরূপ দেবদূত। দমকল বাহিনীর কর্মীরা ধোঁয়া দেখে ভেতরে যেতে চাননি। কিন্তু তিনি ভেতরে গিয়ে প্রাণীদের বাঁচিয়েছেন।

সূত্র: সিএনএন

মন্তব্য



সাতদিনের সেরা