kalerkantho

শনিবার । ১৪ ফাল্গুন ১৪২৭। ২৭ ফেব্রুয়ারি ২০২১। ১৪ রজব ১৪৪২

বড়দিনের শুভেচ্ছা জানালেন আমিরাতের শেখ মুহাম্মদ

অনলাইন ডেস্ক   

২৫ ডিসেম্বর, ২০২০ ০৮:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



বড়দিনের শুভেচ্ছা জানালেন আমিরাতের শেখ মুহাম্মদ

বড়দিন উপলক্ষে খ্রিস্টানদের শুভেচ্ছা জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার এক টুইট বার্তায় খ্রিস্টান ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। ওই টুইটে তিনি লিখেছেন, সংযুক্ত আরব আমিরাত এবংস সারাবিশ্বে বসবাসরত সকল খ্রিস্টান ভাই-বোনকে শান্তিপূর্ণ বড়দিনের শুভেচ্ছা।

আরবি ও ইংরেজি ভাষায় আলাদাভাবে তিনি টুইট করেছেন। তার টুইট পছন্দ করে বহু মানুষ অভিনন্দন জানিয়েছে। 

প্রসঙ্গত, খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবের দিন আজ। করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে খ্রিস্টানরা উদযাপন করছে ধর্মীয় এ উৎসব৷

খ্রিস্টধর্ম মতে, প্রায় দুই হাজার বছরেরও বেশি আগে আজকের দিনে জেরুজালেমের দক্ষিণে বেথলেহেম নগরীর এক গোয়ালঘরে জন্মগ্রহণ করেন খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। 

সারাবিশ্বে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়া, মানবজাতিকে সত্য ও ন্যায়ের পথে পরিচালিত করা এবং সৃষ্টিকর্তার মহিমা প্রচার করতে তার আগমন ঘটেছিল।

যিশুর জন্মের অনেক বছর পর থেকে এ দিনকে আনন্দ ও মুক্তির দিন হিসেবে উদযাপন করতে শুরু করে খ্রিস্টানরা। ৪৪০ সালে পোপ এ দিবসকে স্বীকৃতি দেন। 

যদিও উৎসবটি জনপ্রিয়তা পায় মধ্যযুগে। সে সময় এর নাম হয় ‘ক্রিসমাস ডে’। বিশ্বের অধিকাংশ দেশেই বড়দিন উপলক্ষে সরকারি ছুটির দিন।

সূত্র: খালিজ টাইমস

মন্তব্য



সাতদিনের সেরা