kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

বঙ্গবন্ধুকে সম্মান জানাতে ঢাকায় আসার অপেক্ষায় মোদি

অনলাইন ডেস্ক   

১৭ ডিসেম্বর, ২০২০ ২৩:৫৬ | পড়া যাবে ১ মিনিটে



বঙ্গবন্ধুকে সম্মান জানাতে ঢাকায় আসার অপেক্ষায় মোদি

ফাইল ছবি।

আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় দ্বিপক্ষীয ভার্চুয়াল বৈঠক শুরু হয় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে। ভার্চুয়াল বৈঠকে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে ভারতীয় সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা এবং আন্তরিক সমর্থন ও সহযোগিতার জন্য ভারত সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান শেখ হাসিনা।

ভার্চুয়াল বৈঠকে শেষে এক টুইট বার্তায় মোদি জানিয়েছেন, বঙ্গবন্ধুকে সম্মান জানাতে ঢাকায় আসার অপেক্ষায় রয়েছেন তিনি। বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে এক বার্তায় এই তথ্য জানানো হয়েছে।

টুইট বার্তায় নরেন্দ্র মোদি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আজকের ভার্চুয়াল শীর্ষ সম্মেলন চলাকালে বাংলাদেশের সঙ্গে আমাদের বৈচিত্র্যপূর্ণ সম্পর্ক পর্যালোচনা করতে পেরে আমি সম্মানিত। আমরা বঙ্গবন্ধুর সম্মানে একটি ডাকটিকিট উন্মোচন করেছি এবং বঙ্গবন্ধু-বাপু জাদুঘর ও চিলাহাটি-হলদিবাড়ি রেল সংযোগ উদ্বোধন করেছি। 

টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আরো বলেন, পরের বছর, ভারত ও বাংলাদেশ যৌথভাবে মুজিববর্ষ এবং আমাদের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৫০ বছর উদযাপন করবে। আমি বঙ্গবন্ধুর জীবন ও আদর্শকে শ্রদ্ধা জানাতে ঢাকা সফরের প্রত্যাশায় রয়েছি।

মন্তব্য



সাতদিনের সেরা