kalerkantho

রবিবার। ৩ মাঘ ১৪২৭। ১৭ জানুয়ারি ২০২১। ৩ জমাদিউস সানি ১৪৪২

ক্যামেরার সামনে করোনার টিকা নিতে রাজি সাবেক মার্কিন তিন প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২০ ০৯:২১ | পড়া যাবে ২ মিনিটে



ক্যামেরার সামনে করোনার টিকা নিতে রাজি সাবেক মার্কিন তিন প্রেসিডেন্ট

করোনাভাইরাসের টিকা নিতে মার্কিন নাগরিকদের উৎসাহ দিতে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডাব্লিউ বুশ ও বিল ক্লিনটন ক্যামেরার সামনে টিকা নেবেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনপিআর এক প্রতিবেদনে জানিয়েছে, যদি ড. অ্যান্থনি ফাউসি মনে করেন টিকা নিরাপদ ও কার্যকর, তাহলে তিনি সেই টিকা নেবেন।

বারাক ওবামা বলেন, আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি, যখন কম ঝুঁকিতে মানুষের জন্য টিকা উন্মুক্ত করা হবে, সেটা আমি নেব। টেলিভিশনে বা ক্যামেরার সামনে সেই টিকা গ্রহণ করবো। মানুষ যেন বিশ্বাস করে যে, আমি বিজ্ঞানে আস্থা রাখি।

বারাক ওবামা এ কথা জানানোর পর জর্জ ডাব্লিউ বুশ ও বিল ক্লিনটনের প্রতিনিধিরা জানান, সাবেক মার্কিন দুই প্রেসিডেন্টও ক্যামেরার সামনে টিকা নিতে রাজি হয়েছেন।

এমনকি নিজেরা টিকা নেওয়ার পাশাপাশি মার্কিন নাগরিকদের টিকা নেওয়ার ব্যাপারে তারা অনুরোধ জানাবেন বলেও আগ্রহ প্রকাশ করেছেন।

এদিকে ফাইজার ও মডার্না টিকা উদ্ভাবন করার কারণে সাধারণ মানুষের মনে এটি নেওয়ার ব্যাপারে সংশয় তৈরি হয়েছে। এক জরিপে দেখা গেছে, এক-তৃতীয়াংশ মার্কিনি টিকা নিতে আগ্রহী নয়। যদিও দুটি কম্পানি দাবি করছে, তাদের টিকা ৯৫ শতাংশ কার্যকর।

সূত্র : এনপিআর

মন্তব্য



সাতদিনের সেরা