kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

স্যানিটাইজার ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা উত্তরপ্রদেশে, আটক তিন

অনলাইন ডেস্ক   

১ ডিসেম্বর, ২০২০ ১৪:১৮ | পড়া যাবে ২ মিনিটে



স্যানিটাইজার ঢেলে সাংবাদিককে পুড়িয়ে হত্যা উত্তরপ্রদেশে, আটক তিন

ভারতের উত্তরপ্রদেশে স্যানিটাইজার ঢেলে আগুন ধরিয়ে দিয়ে সাংবাদিককে পুড়িয়ে হত্যা করা হয়েছে। হত্যার অভিযোগ উঠেছে গ্রাম পঞ্চায়েত প্রধানের ছেলের বিরুদ্ধে। 

মৃত্যুর আগে ওই সাংবাদিক নিজেই জানিয়েছেন, পঞ্চায়েত প্রধানের দুর্নীতি নিয়ে খবর প্রকাশ করতেন বলে এই পরিণতি। এ ঘটনায় এরই মধ্যে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ থেকে ১৬০ কিলোমিটার দূরে বলরামপুরের ঘটনা এটি। ৩৭ বছর বয়সী সাংবাদিক রাকেশ সিং নির্ভীক লখনৌর রাষ্ট্রীয় স্বরূপ সংবাদপত্রে কর্মরত ছিলেন।

বারবার তিনি গ্রামের পঞ্চায়েত প্রধানের দুর্নীতি তুলে ধরতেন। ২৭ নভেম্বর নির্ভীকের কালওয়ারির বাড়িতে তার গায়ে আগুন ধরিয়ে দেয় কয়েক‌জন। সঙ্গে ছিলেন তার বন্ধু পিন্টু সাহু (‌৩৪)‌।
 
পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখে, সাহু মারা গেছেন। নির্ভীক গুরুতর জখম। তাকে সঙ্গে সঙ্গে লখনৌর হাসপাতালে পাঠানো হয়। সেখানে কয়েক ঘণ্টা পর তার মৃত্যু হয়। মৃত্যুর আগে আড়াই মিনিটের ভিডিওতে তিনি বলেন, সত্য তুলে ধরার এই পরিণাম। কথা বলার সময় যন্ত্রণায় কাতরাচ্ছিলেন তিনি।
 
চারদিন পর গ্রাম পঞ্চায়েত প্রধানের ছেলে রিঙ্কু মিশ্র, আকরাম এবং তার বন্ধু ললিত মিশ্রকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই আকরামের বিরুদ্ধে আগেও হত্যার অভিযোগ রয়েছে। 

পুলিশ জানিয়েছে, এই তিনজন ঘটনাটিকে দুর্ঘটনায় রূপ দিতে চেয়েছিল। যদিও শেষ পর্যন্ত ধরা পড়ে। ‌

সূত্র : এনডিটিভি

মন্তব্য



সাতদিনের সেরা